রাজশাহীতে শিশু ধর্ষণের মামলায় যাবজ্জীবন

আগের সংবাদ

নৌকায় ভোট দেবেন, ওয়াদা চাই : যশোরের জনসমুদ্রে শেখ হাসিনা, বিএনপির কাজই গুজব ছড়ানো, রিজার্ভের কোনো সমস্যা নেই

পরের সংবাদ

গোল্ড ট্রফি পেল তাসনিম কেমিক্যাল কমপ্লেক্স

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশের অন্যতম শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের (এমজিআই) অঙ্গপ্রতিষ্ঠান তাসনিম কেমিক্যাল কমপ্লেক্স লিমিটেড গত ১২ বছরেরও বেশি সময় ধরে অভ্যন্তরীণ কেমিক্যালের চাহিদার একটি বড় অংশ পূরণ করে দেশের শিল্প বিকাশে ভূমিকা রাখছে।
শুধু দেশের চাহিদা মেটানোতেই সীমাবদ্ধ না থেকে এশিয়া, আফ্রিকা, উত্তর ও দক্ষিণ আমেরিকা এবং মধ্যপ্রাচ্যের দেশগুলোতে বিপুল পরিমাণে কেমিক্যাল রপ্তানি করছে প্রতিষ্ঠানটি।
সাফল্যের এই ধারাবাহিকতায় রপ্তানি উন্নয়ন ব্যুরো কর্তৃক ‘জাতীয় রপ্তানি ট্রফি ২০১৮-২০১৯’-এ গোল্ড ট্রফির স্বীকৃতি পেয়েছে প্রতিষ্ঠানটি। গত মঙ্গলবার বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ট্রফি হস্তান্তর করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। এমজিআইয়ের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর মোস্তফা কামাল এবং ডিরেক্টর ব্যারিস্টার তাসনিম মোস্তফা প্রধান অতিথির কাছ থেকে এই স্বীকৃতির ট্রফি গ্রহণ করেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ এবং এফবিসিসিআইয়ের প্রেসিডেন্ট মো. জসিম উদ্দিন।
বিশ্বের বিভিন্ন দেশে রপ্তানি বাড়িয়ে বৈদেশিক মুদ্রা অর্জন করে দেশের আর্থসামাজিক অগ্রগতিতে অবদান রাখতে এমজিআই নিরলসভাবে কাজ করে যাচ্ছে। রপ্তানি উন্নয়ন ব্যুরোর এই স্বীকৃতি এমজিআইর এই নিরলস প্রচেষ্টারই ফল। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়