রাজশাহীতে শিশু ধর্ষণের মামলায় যাবজ্জীবন

আগের সংবাদ

নৌকায় ভোট দেবেন, ওয়াদা চাই : যশোরের জনসমুদ্রে শেখ হাসিনা, বিএনপির কাজই গুজব ছড়ানো, রিজার্ভের কোনো সমস্যা নেই

পরের সংবাদ

গোবিন্দগঞ্জের কোচাশহর বালিকা বিদ্যালয় : সভাপতির বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : গোবিন্দগঞ্জের কোচাশহর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগে সভাপতির বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ উঠেছে। চাপের মুখে প্রার্থী হতে পারলেন না ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শাহিনা আক্তার।
জানা গেছে, কোচাশহর বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক শহিদুল ইসলাম চলতি বছরের গত ১৫ জানুয়ারি অবসরে যান। প্রধান শিক্ষক অবসরে যাওয়ার পর বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি রবিউল ইসলাম (শামীম) ও সদস্যরা বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব প্রদান করেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক শাহিনা আক্তারকে। এরপর কমিটির সিদ্ধান্ত মোতাবেক প্রধান শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় জাতীয় ও স্থানীয় পত্রিকায়। বিজ্ঞপ্তি প্রকাশের পর থেকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শাহিনা আক্তারকে প্রধান শিক্ষক নিয়োগ দেয়ার বিনিময়ে মোটা অঙ্কের টাকার দাবি করে, কিন্তু শাহিনা আক্তার সভাপতির দাবিকৃত টাকা প্রদানে অস্বীকৃতি জানালে তাকে দরখাস্ত করা থেকে বিরত থাকার জন্য বিভিন্নভাবে চাপ দেয় ও চাকরিচ্যুত করার হুমকি প্রদান করেন। সে কারণেই ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শাহিনা আক্তার প্রধান শিক্ষক পদে দরখাস্ত করেননি বলে জানান।
অন্যদিকে সভাপতি রবিউল ইসলাম (শামীম) গোপনে ও সুকৌশলে প্রধান শিক্ষক পদে নামমাত্র ৪টি দরখাস্ত সংগ্রহ করেন। দরখাস্তকারীরা হলেন- উপজেলার বিভিন্ন বিদ্যালয় থেকে আসা শাহারুল ইসলাম, তোহা মিয়া, মিজানুর রহমান ও মোহাম্মদ আলী জিন্না। এদের মধ্যে পূর্ব পরিকল্পনা অনুযায়ী সভাপতি মোটা অঙ্কের উৎকোচের বিনিময়ে শাহারুল ইসলামকে কোচাশহর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে নিয়োগ প্রদান করেন।
এ নিয়োগ নিয়ে এলাকায় চরম চাপা ক্ষোভের সৃষ্টি হয়েছে। তবে বিদ্যালয়ের সভাপতি রবিউল ইসলাম (শামীম) জানান, প্রধান শিক্ষক পদে নিয়োগে কোনো অনিয়ম হয়নি। বিধি মোতাবেক নিয়োগ দেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়