রাজশাহীতে শিশু ধর্ষণের মামলায় যাবজ্জীবন

আগের সংবাদ

নৌকায় ভোট দেবেন, ওয়াদা চাই : যশোরের জনসমুদ্রে শেখ হাসিনা, বিএনপির কাজই গুজব ছড়ানো, রিজার্ভের কোনো সমস্যা নেই

পরের সংবাদ

খাবার সরবরাহ করতে অ্যান্টার্কটিকায়

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : মানাসা গোপাল, থাকেন সিঙ্গাপুরে। সেখানে খাবার সরবরাহকারী হিসেবে কাজ করেন তিনি। অনলাইনে অর্ডার দেয়া খাবার দোকান থেকে সংগ্রহ করে ক্রেতার হাতে পৌঁছে দেয়া তার কাজ। স¤প্রতি এই কাজে অ্যান্টার্কটিকায় গিয়েছিলেন মানাসা।
ক্রেতার হাতে খাবার তুলে দিতে তার সিঙ্গাপুর থেকে অ্যান্টার্কটিকায় উড়াল দেয়ার ঘটনা সামাজিক যোগাযোগমাধ্যমে শোরগোল ফেলে দিয়েছে।
ইনস্টাগ্রামে নিজের অ্যাকাউন্টে একটি ভিডিও পোস্ট করেছেন মানাসা। এতে তাকে খাবারের প্যাকেট হাতে বরফে ঢাকা অ্যান্টার্কটিকায় দাঁড়িয়ে থাকতে দেখা যায়। ক্যাপশনে মানাসা লিখেছেন, ‘আজকে আমার জীবনের বিশেষ একটি দিন। আমি সিঙ্গাপুর থেকে যাত্রা করে অ্যান্টার্কটিকায় খাবার সরবরাহ করতে এসেছি।’
ওই পোস্টে মানাসা জানান, সিঙ্গাপুর থেকে রওনা হয়ে প্রথমে জার্মানির হামবুর্গে যান। সেখান থেকে যান আর্জেন্টিনার রাজধানী বুয়েনস এইরেস। এরপর দেশটির দক্ষিণাঞ্চলীয় উশুইয়া শহর হয়ে অ্যান্টার্কটিকায় পৌঁছান মানাসা।
ক্যাপশনে মানাসা লিখেছেন, এই যাত্রায় তাকে ৩০ হাজার কিলোমিটারের বেশি পথ পাড়ি দিতে হয়েছে।
চারটি মহাদেশ পেরিয়ে তিনি অ্যান্টার্কটিকায় গিয়ে পৌঁছান। বিশ্বে সবচেয়ে দীর্ঘ পথ পাড়ি দিয়ে খাবার সরবরাহের ঘটনা বলা হচ্ছে এটাকে।
অ্যান্টার্কটিকা যাত্রায় মানাসাকে সহায়তা করেছে খাবার সরবরাহকারী প্রতিষ্ঠান ফুড পান্ডা। মানাসা এক সাক্ষাৎকারে জানান, বরফে ঢাকা অ্যান্টার্কটিকায় যাওয়ার ইচ্ছা তার অনেক আগে থেকেই ছিল। এজন্য ২০২১ সালে তিনি তহবিল সংগ্রহের চেষ্টা করেছিলেন। কিন্তু খুব একটা সফল হননি। তবে আশা ছাড়েননি মানাসা। অবশেষে এক মাস আগে ফুড পান্ডার পক্ষ থেকে তার সঙ্গে যোগাযোগ করা হয়। অর্থায়নে রাজি হয় প্রতিষ্ঠানটি। এরপরই মানাসার অ্যান্টার্কটিকা যাত্রার স্বপ্নপূরণ হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়