রাজশাহীতে শিশু ধর্ষণের মামলায় যাবজ্জীবন

আগের সংবাদ

নৌকায় ভোট দেবেন, ওয়াদা চাই : যশোরের জনসমুদ্রে শেখ হাসিনা, বিএনপির কাজই গুজব ছড়ানো, রিজার্ভের কোনো সমস্যা নেই

পরের সংবাদ

কৃষক হত্যা মামলা : নওগাঁয় ৫ ভাইসহ ১০ জনের যাবজ্জীবন ৩ নারীর খালাস

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নওগাঁ প্রতিনিধি : নওগাঁয় এক কৃষককে হত্যার মামলায় ১০ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন বিজ্ঞ আদালত। একই সঙ্গে প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরো ২ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন বিজ্ঞ বিচারক। এছাড়া এ মামলায় ৩ নারী আসামিকে খালাস দেয়া হয়েছে। গতকাল বুধবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক মো. ফেরদৌস ওয়াহিদ এ রায় ঘোষণা করেন।
সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- জেলার বদলগাছী উপজেলার দূর্গাপুর গ্রামের একই পরিবারের বজলুর রহমানের পাঁচ ছেলে কামরুজ্জামান, ওয়াহেদ আলী, সামসুজ্জামান, রকেট, ডাবলু ও একই গ্রামের ছাত্তারের ছেলে আব্দুল হামিদ, এনামুল এবং এমদাদুল হকের ছেলে মোশারফ হোসেন, বজলুর রহমান, এমদাদুল হক উভয় পিতা মৃত খাজামুদ্দিন। খালাসপ্রাপ্ত আসামিরা হলেন- বদলগাছী উপজেলার দূর্গাপুর গ্রামের বজলুর রহমানের স্ত্রী কারিমা বেগম, একই গ্রামের এনামুলের স্ত্রী জলি আক্তার এবং জয়পুরহাট জেলার সদর থানার বাঁশকাটা গ্রামের হবিবর বয়ানীর মেয়ে জীবনের বিরুদ্ধে কোনো অভিযোগ প্রমাণিত না হাওয়ায় আদালত তাদের খালাস দেন।
মামলা সূত্রে জানা যায়, ২০১৩ সালের ৫ মে দুপুরে আসামিরা দলবদ্ধ হয়ে একই গ্রামের একটি গভীর নলকূপের বিরোধকে কেন্দ্র করে ওই গ্রামের মৃত মোকছেদ আলীর ছেলে ভুক্তভোগী উজ্জল হোসেনকে (৪০) মারপিট করে হত্যা করে। এ ঘটনায় নিহতের চাচা মাজাহারুল ইসলাম ১৩ জনকে আসামি করে বদলগাছী থানায় মামলা করেন। বদলগাছীর থানা পুলিশ মামলাটি তদন্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করে। এরপর মামলাটি বিচারের জন্য ওই আদালতে এলে বিজ্ঞ বিচারক উভয়পক্ষের শুনানি শেষে ১০ জনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৩ নারী আসামিকে খালাসের আদেশ দেন।
এ মামলায় রাষ্ট্রপক্ষে বিজ্ঞ অতিরিক্ত পিপি এডভোকেট মো. আব্দুল বাকী ও আসামিপক্ষের বিজ্ঞ আইনজীবী মো. মামুনুর রশিদ-২ শুনানি করেন।
রাষ্ট্রপক্ষে বিজ্ঞ অতিরিক্ত পিপি এডভোকেট মো. আব্দুল বাকী বলেন, তিনদিন ধরে ১৮ জন স্বাক্ষীর যুক্তিতর্ক শেষে বিজ্ঞ আদালতের বিচারক এ রায় দেন। আসামিরপক্ষের বিজ্ঞ আইনজীবী মো. মামুনুর রশিদ-২ বলেন, মামলাটি আসামিরা সব খালাস পাবে বলে আমি আশা করেছিলাম কিন্তু বিজ্ঞ বিচারক এ ধরনের রায় দেয়ায় আমি হতবাক হয়েছি। তবে এ মামালার রায়ের বিরুদ্ধ আসামিপক্ষ উচ্চ আদালতে আপিল করবেন বলে তিনি জানান। মামলার এজাহারকারী মাজাহারুল ইসলাম বলেন, আমরা সুবিচার পেয়েছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়