রাজশাহীতে শিশু ধর্ষণের মামলায় যাবজ্জীবন

আগের সংবাদ

নৌকায় ভোট দেবেন, ওয়াদা চাই : যশোরের জনসমুদ্রে শেখ হাসিনা, বিএনপির কাজই গুজব ছড়ানো, রিজার্ভের কোনো সমস্যা নেই

পরের সংবাদ

কাতার বিশ্বকাপে হামলার আশঙ্কা!

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : গতকাল ইসরাইলের গোয়েন্দা প্রধান জানিয়েছে কাতার বিশ্বকাপে হামলা চালাতে যাচ্ছে ইরান। এমন আশঙ্কার কথা বলেছেন, ইসরাইলের সামরিক গোয়েন্দা অধিদপ্তরের প্রধান মেজর জেনারেল আহারন হালিভা। যদিও ইরানের নিজেদের জাতীয় দলও বিশ্বকাপ খেলছে। তবে ইসরাইলের গোয়েন্দা প্রধান বলেন, মধ্যপ্রাচ্যকে অস্থিতিশীল করতে বড় পরিকল্পনা করছে ইরান। এতে করে দেশটিতে চলমান আন্দোলন থেকে বিশ্বের চোখ সরে যায়। মূলত সে কারণেই কাতার বিশ্বকাপকে টার্গেট করে থাকতে পারে তেহরান।
আরব নিউজের খবরে জানানো হয়েছে, ইরানের চলমান আন্দোলনে তিন শতাধিক আন্দোলনকারীকে হত্যা করেছে দেশটির নিরাপত্তা বাহিনী। এছাড়া গ্রেপ্তার করা হয়েছে ১৪ হাজারের বেশি জনকে। তারপরেও আন্দোলন অব্যাহত আছে। আন্দোলন দমনে ইরানের আচরণ নিয়েও আন্তর্জাতিক ক্ষোভ ও নিন্দা বাড়ছে।
রাজধানী তেল আবিবে ‘ন্যাশনাল সিকিউরিটি স্টাডিজ কনফারেন্স’-এ বক্তব্য রাখার সময় তিনি বলেন, আমি আপনাদের বলে রাখছি- ইরানিরা এখন কাতার বিশ্বকাপে হামলার পরিকল্পনা করছে। তারা অনবরত বিশ্বে অস্থিতিশীলতা বজায় রাখতে চায়। যখন ইরানের চারদিকে বিশ্ব শান্ত হয়ে আসছে, তখন তারা এর উল্টোটা করতে উঠে পড়ে লেগেছে। তিনি আরো বলেন, বিশ্বকাপই হতে পারে সেই আয়োজন যাকে ব্যবহার করে ইরান অস্থিতিশীলতা সৃষ্টি করতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়