রাজশাহীতে শিশু ধর্ষণের মামলায় যাবজ্জীবন

আগের সংবাদ

নৌকায় ভোট দেবেন, ওয়াদা চাই : যশোরের জনসমুদ্রে শেখ হাসিনা, বিএনপির কাজই গুজব ছড়ানো, রিজার্ভের কোনো সমস্যা নেই

পরের সংবাদ

আলফাডাঙ্গায় মানববন্ধন : রাজাকারপুত্র আখ্যা দেয়ার প্রতিবাদ

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি : আলফাডাঙ্গা উপজেলার গোপালপুর ইউনিয়নে আগামী ২৯ ডিসেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচন। আসন্ন ওই নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক প্রত্যাশী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হারিচুর রহমান সোহান। তাকে রাজাকারপুত্র বলে আখ্যায়িত করে দলটির অন্য মনোনয়নপ্রত্যাশী রবিবার এলাকায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে। ওই ঘটনার প্রতিবাদে গতকাল বুধবার বিকালে আলফাডাঙ্গা চৌরাস্তায় মানববন্ধন করেন স্থানীয়রা। মানববন্ধন শেষে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন হারিচুর রহমান সোহান। তিনি বলেন, আমার বাবা আব্দুর রহমান গোপালপুর ইউনিয়ন থেকে বারবার নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। তিনি মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি ছিলেন। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে আমাদের বাড়িতে ৪৫ জনের একটি মুক্তিযোদ্ধা ক্যাম্প ছিল। ওই ক্যাম্পের যাবতীয় ব্যয়ভার আমার বাবাই বহন করতেন।
তিনি আরো বলেন, আমি গোপালপুর ইউনিয়নের চেয়ারম্যান পদে আ.লীগের মনোনয়নপ্রত্যাশী। এজন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করে তৃণমূল আওয়ামী লীগের মতামতের ভিত্তিতে আমি প্রথম হই। গোপন ভোটাভুটিতে আমি ১৯ ভোটের মধ্যে ১১ ভোট এবং মো. মোনায়েম খান ৮ ভোট পায়। মো. মোনায়েম খান হেরে গিয়ে গত ২০ নভেম্বর আমার বাবা সাবেক চেয়ারম্যান আব্দুর রহমানকে রাজাকার বলে আখ্যায়িত করে মানববন্ধন করে।
সংবাদ সম্মেলন শেষে গণমাধ্যমকর্মীরা উপজেলা আওয়ামী লীগের নেতাদের বক্তব্য জানতে দলীয় কার্যালয়ে গেলে এ সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আকরাম হোসেন বলেন, গোপালপুর ইউনিয়নে একাধিক মনোনয়নপ্রত্যাশী থাকায় আমরা ভোটা দেই। ভোটে হারিচুর রহমান সোহান ১১ ও মোনায়েম খান ৮ ভোট পান। তিনি আরো বলেন, সোহানের বাবা রাজাকার ছিলেন না, শুনেছি পিস কমিটির সদস্য ছিলেন।
এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুল আলীম সুজা, সহসভাপতি আব্দুর রউফ তালুকদার, আশরাফদ্দিন তারা, যুগ্ম সাধারণ সম্পাদক কামাল আতাউর রহমান সাইক্লোন, মাহবুবুর রহমান কচি, বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন, টগরবন্দ ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক আসাদুজ্জামান, মো. অলিয়র রহমান নিলু মিয়া প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়