ঢাবি ছাত্রলীগের সম্মেলন ৩ ডিসেম্বর : ঢাকা উত্তর ও দক্ষিণের সম্মেলন ২ ডিসেম্বর

আগের সংবাদ

ভিত্তিহীন গুজবে ব্যাংকিং খাত > ব্যাংকে জনগণের আমানত সম্পূর্ণ নিরাপদ রয়েছে : বাংলাদেশ ব্যাংক

পরের সংবাদ

২ ডিসেম্বর বামবা-চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট ২০২২

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ‘উল্লাসে উচ্ছ¡াসে তারুণ্যে’ বিজয়ের মাসে ২ ডিসেম্বর আর্মি স্টেডিয়ামে বসছে দেশের সবচেয়ে বড় কনসার্ট ‘বামবা-চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট ২০২২’। বাংলাদেশের ব্যান্ড সংগীতের কিংবদন্তি প্রয়াত আইয়ুব বাচ্চু বাংলা ব্যান্ড সংগীতকে বিশ্বদরবারে পৌঁছে দিতে প্রায় ৯ বছর আগে চ্যানেল আইয়ের কাছে দাবি জানান- প্রতি বছর ১ ডিসেম্বর দেশের সেরা ব্যান্ডগুলোর উপস্থিতিতে চ্যানেল আই প্রাঙ্গণে যেন কনসার্ট হয় এবং দিনটিকে যেন ‘ব্যান্ড মিউজিক ডে’ হিসেবে চিহ্নিত করা হয়। সেই পরিকল্পনাকে বাস্তবায়নের জন্য গত ৯ বছর ধরে চ্যানেল আই প্রাঙ্গণে ১ ডিসেম্বর পালিত হচ্ছে ‘ব্যান্ড মিউজিক ডে এবং কনসার্ট’। ব্যান্ড সংগীত নিয়ে আইয়ুব বাচ্চুর দেখা সেই স্বপ্ন এখন আরো বিশালতায়। চলতি বছর থেকে আরো বড় পরিসরে অনুষ্ঠিত হতে যাচ্ছে এই ব্যান্ড মিউজিক ফেস্ট।
বাংলা ব্যান্ড মিউজিক নিয়ে আইয়ুব বাচ্চুর স্বপ্ন এবং চ্যানেল আইয়ের সেই উদ্যোগের সঙ্গে এবার যুক্ত হলো বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ড এসোসিয়েশন (বামবা)। বিশাল পরিসরে অনুষ্ঠিত হতে যাচ্ছে বলে এবারে ভেন্যু নির্ধারণ করা হয়েছে আর্মি স্টেডিয়াম। ২ ডিসেম্বর কনসার্টের আগের দিন ১ ডিসেম্বর সকাল ১১টায় চ্যানেল আই প্রাঙ্গণে ‘ব্যান্ড মিউজিক ডে’ উদ্বোধন করা হবে। এতে প্রধান অতিথি থাকবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এবং বিশেষ অতিথি থাকবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। আরো উপস্থিত থাকবেন বামবার তালিকাভুক্ত ৫২টি ব্যান্ডের সদস্যরা। অনুষ্ঠানের মধ্যে দিয়ে স্মরণ করা হবে আজম খান, আইয়ুব বাচ্চু, লাকী আখান্দসহ প্রয়াত ব্যান্ড তারকাদের। নগর বাউল, মাইলস, ওযারফেইজ, সোলস, রেনেসাঁ, ফিডব্যাক, অর্থহীন, মাকসুদ ও ঢাকা, অবসকিউর, দলছুট, আর্টসেল, শিরোনামহীন, ভাইকিংস, ক্রিপটিকফেইট, পেন্টাগন এবং পাওয়ারসার্জ এই ১৬টি ব্যান্ড অংশ নেবে এবারের আসরে। গতকাল মঙ্গলবার চ্যানেল আই কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব জানানো হয়।
সংবাদ সম্মেলনে আয়োজনের বিস্তারিত তুলে ধরেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, বামবা-চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট ২০২২, পাওয়ার্ড বাই গান বাংলা এর প্রকল্প পরিচালক ইজাজ খান স্বপন, বামবার সভাপতি হামিন আহমেদসহ দেশসেরা ব্যান্ডগুলোর প্রতিনিধিরা।
সংবাদ সম্মেলনে জানানো হয়, এখন থেকে প্রতি বছর ১ ডিসেম্বর দেশজুড়ে পালিত হবে ‘ব্যান্ড মিউজিক ডে’ এবং ডিসেম্বরের প্রথম শুক্রবার অনুষ্ঠিত হবে ‘বামবা চ্যানেল আই ব্যান্ড মিউজিক কনসার্ট’। ২ ডিসেম্বর আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য কনসার্টের প্রবেশে মূল্য রাখা হয়েছে ৫০০ টাকা। আগ্রহীরা িি.িমবঃংবঃৎড়পশ.পড়স এর ওয়েব সাইটে লগইন করে টিকেট সংগ্রহ করতে পারবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়