ঢাবি ছাত্রলীগের সম্মেলন ৩ ডিসেম্বর : ঢাকা উত্তর ও দক্ষিণের সম্মেলন ২ ডিসেম্বর

আগের সংবাদ

ভিত্তিহীন গুজবে ব্যাংকিং খাত > ব্যাংকে জনগণের আমানত সম্পূর্ণ নিরাপদ রয়েছে : বাংলাদেশ ব্যাংক

পরের সংবাদ

সিলেটে পররাষ্ট্রমন্ত্রী : ভিনদেশীরা ঘরের বিষয়ে কূটনৈতিকদের কাছে জানতে চায় না

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সিলেট ব্যুরো : কূটনৈতিক নিয়ম অনুযায়ী, প্রতিষ্ঠিত যে রীতিগুলো আছে সেগুলো কূটনৈতিকদের মেনে চলার আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। এছাড়াও তিনি বলেন, অন্য কোনো দেশের মানুষ নিজেদের অভ্যন্তরীণ বিষয়ে বিদেশি কূটনীতিকদের কাছে মন্তব্য জানতে চান না। আমরা প্রায়ই তাদের আমাদের নিজেদের ব্যাপারে মন্তব্য করতে উসকে দেই।
গতকাল মঙ্গলবার সিলেটে দুই দিনব্যাপী জেলা সাহিত্য মেলা-২০২২ এর উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, রাষ্ট্রদূতরা বাংলাদেশ সম্পর্কে মন্তব্য করতে চান না। কিন্তু কিছু সাংবাদিকদের কারণে তারা মন্তব্য করতে বাধ্য হন। এ ব্যাপারে সাংবাদিকদের আরো যতœশীল হওয়ার আহ্বান জানান তিনি।
এ সময় ঢাকায় আদালত থেকে পুলিশের চোখে স্প্রে করে জঙ্গি ছিনতাইয়ের ঘটনাকে ¯্রফে দুর্ঘটনা আখ্যা দিয়ে মন্ত্রী বলেন, এদেশের আইনশৃঙ্খলা বাহিনী খুবই দক্ষতার সঙ্গে তাদের দায়িত্ব পালন করছে, এনিয়ে কোনো দ্বিমত নেই।
রিকাবিবাজারস্থ সিলেট স্টেডিয়ামে দুই দিনব্যাপী জেলা সাহিত্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমানের সভাপতিত্বে ও জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাংস্কৃতিক মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব সুব্রত ভৌমিক, অতিরিক্ত ডিআইজি ও সিলেট মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার ফয়সল মাহমুদ, সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন এবং বিশিষ্ট লোকসংগীত গবেষক ড. আবুল ফতেহ ফাত্তাহ।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার সিলেটের উপপরিচালক মামুনুর রশিদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. ইমরুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) তৌসিফ আহমদ ও সিলেট জেলা প্রেস ক্লাবের সভাপতি আল আজাদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়