ঢাবি ছাত্রলীগের সম্মেলন ৩ ডিসেম্বর : ঢাকা উত্তর ও দক্ষিণের সম্মেলন ২ ডিসেম্বর

আগের সংবাদ

ভিত্তিহীন গুজবে ব্যাংকিং খাত > ব্যাংকে জনগণের আমানত সম্পূর্ণ নিরাপদ রয়েছে : বাংলাদেশ ব্যাংক

পরের সংবাদ

সমাবেশে নেতাদের অভিযোগ : জি এম কাদেরের কণ্ঠরোধ করার চেষ্টা চলছে

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির নেতারা। তারা বলছেন, মিথ্যা ও হয়রানিমূলক মামলা দিয়ে একটি রাজনৈতিক দলের নেতার কণ্ঠরোধের চেষ্টা চলছে। কারণ জি এম কাদের দেশের মানুষের অধিকার নিয়ে সোচ্চার। গতকাল মঙ্গলবার জাতীয় পার্টি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে রাজধানীর বিজয়নগরে প্রধান সড়কে এক সমাবেশ ও মানববন্ধনে দলের নেতারা এসব কথা বলেন।
সমাবেশে সভাপতির বক্তব্যে জাতীয় পার্টির কোচেয়ারম্যান ও দলের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের দেশ ও মানুষের অধিকারের প্রশ্নে সর্বদা সোচ্চার। তিনি দেশ ও মানুষের নেতা। তাই তার বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে দেশ ও মানুষের বিরুদ্ধে ষড়যন্ত্র। তিনি আরো বলেন, মিথ্যা ও হয়রানিমূলক মামলা দিয়ে একটি রাজনৈতিক দলের নেতার কণ্ঠরোধ করার অপচেষ্টা নজিরবিহীন। দেশের মানুষ জি এম কাদেরের কথা শুনতে চায়, দেশের মানুষ তার নেতৃত্ব দেখতে চায়। এতে হতাশ হয়ে দল থেকে বহিষ্কৃত এবং অর্বাচীন কিছু মানুষ জি এম কাদের ও জাতীয় পার্টির বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করেছে। আদালতের উপর আমাদের পূর্ণ আস্থা আছে জানিয়ে তিনি বলেন, আমরা বিশ্বাস করি আদালত মিথ্যা ও হয়রানিমূলক মামলা খারিজ করে দেবেন। আমাদের নেতা জি এম কাদের আবারো মুক্তভাবে দেশ ও মানুষের কথা বলবেন।
মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা শেরীফা কাদের বলেন, জাতীয় পার্টি হচ্ছে সুশৃঙ্খল ও আদর্শবাদী রাজনৈতিক শক্তি। জাতীয় পার্টির শৃঙ্খলা কখনই দুর্বলতা নয়। তিনি জাতীয় পার্টি চেয়ারম্যানের মামলা প্রত্যাহারের দাবি জানান। এ সময় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা বলেন, রাজনীতিতে হামলা, মামলা ও ষড়যন্ত্র নতুন কিছু নয়। হুসেইন মুহম্মদ এরশাদের বিরুদ্ধে যে অপশক্তি ষড়যন্ত্র করেছে, তারা এখন আবার সক্রিয় হয়েছে। গণমানুষের আস্থা ও ভালোবাসার জোয়ারে সব ষড়যন্ত্র ভেসে যাবে। সমাবেশে আরো বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এস এম আব্দুল মান্নান, মীর আবদুস সবুর আসুদ, শফিকুল ইসলাম সেন্টু, রেজাউল ইসলাম ভূঁইয়া, আলমগীর সিকদার লোটনসহ কেন্দ্রীয় ও মহানগরের নেতারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়