ঢাবি ছাত্রলীগের সম্মেলন ৩ ডিসেম্বর : ঢাকা উত্তর ও দক্ষিণের সম্মেলন ২ ডিসেম্বর

আগের সংবাদ

ভিত্তিহীন গুজবে ব্যাংকিং খাত > ব্যাংকে জনগণের আমানত সম্পূর্ণ নিরাপদ রয়েছে : বাংলাদেশ ব্যাংক

পরের সংবাদ

সংবাদ সম্মেলনে চিকিৎসকের দাবি : ভুল চিকিৎসায় বাঁকা হয়নি রোগীর মুখ

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ‘আমার ভূল চিকিৎসার কারণে রোগীর মুখ বাঁকা হয়নি। অপারেশন সফল হয়েছে। আমার বিরুদ্ধে বিএমডিসিতে ভুল চিকিৎসার যে অভিযোগ আনা হয়েছে তা অনাকাক্সিক্ষত। বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে নিরপেক্ষ তদন্ত কমিটির সামনে আমার উপস্থিতিতে রোগীর পরীক্ষা করে দেখার জন্য আমি দাবি জানাচ্ছি।’ গতকাল মঙ্গলবার সেগুনবাগিচায় বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে অভিযুক্ত ইমপালস হাসপাতালের চিকিৎসক ডা. আলী জাহীর আল-আমিন এই দাবি জানিয়েছেন।
সংবাদ সম্মেলনে ডা. আলী জাহীর আল-আমিন বলেন, আমি গত ২৪ বছর ধরে সুনামের সঙ্গে বাংলাদেশে ডাক্তারি করে আসছি। আমার বিরুদ্ধে ভুল চিকিৎসার যে অভিযোগ আনা হয়েছে তা অনাকাক্সিক্ষত। আপনাদের অনুরোধ জানাচ্ছি, আপনারা রোগীর কাছে যান। খোঁজ নিয়ে দেখেন, অপারেশন সফল হয়েছে নাকি রোগীর মুখ বাঁকা হয়েছে। আমার সঙ্গে কথা বলার সময় রোগীর স্বামী আমাকে জানিয়েছেন, ‘রোগীর মুখ বাঁকা হয়নি।’ আমার কাছে তার কথার অডিও রেকর্ড আছে।
তিনি বলেন, আমার বিরুদ্ধে বিএমডিসিতে ভুল চিকিৎসার যে অভিযোগ আনা হয়েছে তা অনাকাক্সিক্ষত। বিএমডিসি কর্তৃক আমার রেজিস্ট্রেশন ১ বছর বাতিল করা এবং গণমাধ্যমে ঢালাওভাবে এ সংক্রান্ত নিউজ প্রচারের বিষয়টি অত্যন্ত দুঃখজনক ও অপমানজনক।
ডা. আলী জাহীর আল-আমিন আরো বলেন, আমার অপারেশন সফলভাবে সম্পন্ন হয়। এর প্রমাণ হলো যে টিউমার অপারেশন করা হয়েছিল তা থেকে তিনি এখনো মুক্ত আছেন। বাংলাদেশের বা বিদেশের যে কোনো ডাক্তার আমার উপস্থিতিতে রোগীকে পরীক্ষা করে দেখুক। সেই চিকিৎসকরা যদি বলেন, আমার ভুল চিকিৎসার কারণে রোগীর মুখ বেঁকে গেছে, তাহলে আমি তা মাথা পেতে নেবো। আমার অদক্ষতার কারণে রোগীর মুখ বাঁকা হলে থাকলে সমস্ত দায়িত্ব আমার। আমি ঢাকা মেডিকেল কলেজ থেকে পাশ করার পর লন্ডন থেকে ডিএলও এবং আয়ারল্যান্ড ও এডিনবরা থেকে এফআরসিএস ডিগ্রি লাভ করি। আয়ারল্যান্ডে ১০ বছর কৃতিত্বের সঙ্গে চিকিৎসা সেবা দিয়েছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়