ঢাবি ছাত্রলীগের সম্মেলন ৩ ডিসেম্বর : ঢাকা উত্তর ও দক্ষিণের সম্মেলন ২ ডিসেম্বর

আগের সংবাদ

ভিত্তিহীন গুজবে ব্যাংকিং খাত > ব্যাংকে জনগণের আমানত সম্পূর্ণ নিরাপদ রয়েছে : বাংলাদেশ ব্যাংক

পরের সংবাদ

মির্জা ফখরুল : একবারে ‘খাদে এসে গেছে’ দেশ

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ ‘গভীর সংকটে পড়েছে’ দাবি করে এর পেছনে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে ‘দায়ী করেছেন’ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, একেবারে খাদে এসে গেছে দেশ। একদিকে অর্থনৈতিক সংকট, আরেক দিকে রাজনৈতিক সংকট। এটা একটা ক্রিটিক্যাল মোমেন্ট। যদি নির্বাচন ঠিক মতো না হয়, নির্বাচনে যদি জনপ্রতিনিধি সঠিকভাবে নির্বাচিত না হয়, সে দেশ কীভাবে চলবে।
গতকাল বুধবার ঢাকার আসাদগেটে বিএনপি স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুর বাসায় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ফখরুল। চার দিন আগে বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশের প্রচারে ‘হামলায়’ আহত টুকুর স্ত্রী, বিএনপির সাবেক সাংসদ রুমানা মাহমুদকে দেখতে যান তিনি। রুমানা মাহমুদের স্বামী বিএনপির ইকবাল হাসান মাহমুদ টুকু, বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন ও সদস্য শায়রুল কবির খান এ সময় উপস্থিত ছিলেন।
ফখরুল বলেন, দেশে এই সমস্ত সন্ত্রাস, অত্যাচার-নির্যাতন বাদ দিয়ে তাদের শুভ বুদ্ধির উদয় হবে এবং তারা দেশে সত্যিকার অর্থে একটা অন্তর্বর্তীকালীন কেয়ারটেকার সরকারের কাছে ক্ষমতা দিয়ে একটা সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করবে। অন্যথায় কোনোমতেই সমস্যার সমাধান করার সম্ভাবনা আমরা দেখি না।
ঢাকায় দুই জঙ্গি ছিনতাইয়ের ঘটনার প্রসঙ্গ তুলে এই বিএনপি নেতা বলেন, চারদিকে তাকালে চোর, চুরি, চারদিকে তাকালে গুন্ডামি, চারদিকে তাকালে মারামারি। তারা এত কিছু করছেন, একজন দিনমজুরকে গুলি করে তার নাড়িভুঁড়ি বের করে দিতে পারছেন। আর আইনশৃঙ্খলা বাহিনীর সামনে দিয়ে জঙ্গি উধাও হয়ে যাচ্ছে। বুঝতেই পারেন তাদের (সরকার) গভর্নেন্স। কোন জায়গায় তারা গভর্নেন্সকে নিয়ে এসেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়