ঢাবি ছাত্রলীগের সম্মেলন ৩ ডিসেম্বর : ঢাকা উত্তর ও দক্ষিণের সম্মেলন ২ ডিসেম্বর

আগের সংবাদ

ভিত্তিহীন গুজবে ব্যাংকিং খাত > ব্যাংকে জনগণের আমানত সম্পূর্ণ নিরাপদ রয়েছে : বাংলাদেশ ব্যাংক

পরের সংবাদ

বরিশাল ৬ সাংবাদিকের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

এম কে রানা, বরিশাল : বরিশালে চাকরিচ্যুত সার্ভেয়ার এমএম মোতালেব হোসেনের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় ছয় সাংবাদিকসহ আটজনের বিরুদ্ধে নালিশি মামলা দায়ের করা হয়েছে। গত সোমবার বরিশাল সাইবার ট্রাইব্যুনালের বিচারক গোলাম ফারুক মামলার আবেদন গ্রহণ করে বরিশাল মেট্রোপলিটন কোতোয়ালি মডেল থানাকে তদন্তের নির্দেশ দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন সাইবার ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী নুরুল ইসলাম কাকন।
এজাহারে ছয়জন সাংবাদিক ও দুর্নীতি দমন কমিশনে অভিযোগ দেয়া ভুক্তভোগী দম্পতিকে আসামি করা হয়েছে। মামলার আসামিরা হলেন- এমএম মোতালেব হোসেনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনে অভিযোগকারী ইসমাত সায়লা ও তার স্বামী জাহিদ হোসেন সুরুজ মোল্লা। এছাড়া বরিশাল থেকে প্রকাশিত একটি দৈনিকের স্টাফ রিপোর্টার শিকদার মাহাবুব, বিডি ক্রাইম টোয়েন্টিফোরের প্রকাশক-সম্পাদক রিপন হাওলাদার, বরিশাল ক্রাইম ট্রেস পোর্টালের প্রকাশক ও সম্পাদক অনিক, বিএইচএস টিভি অনলাইন ডটকমের নির্বাহী কর্মকর্তা ওমর ফারুক সাব্বির, ঢাকা পোস্ট ডটকমের নিজস্ব প্রতিবেদক সৈয়দ মেহেদী হাসান ও দৈনিক মতবাদ-এর ফটো সাংবাদিক জহিরুল ইসলাম খান রাসেল।
মামলার অভিযোগে উল্লেখ করা হয়, পাঁচটি নিউজ পোর্টালে প্রকাশিত সংবাদ ইসমাত সায়লা তার নিজস্ব ফেসবুক আইডিতে শেয়ার করে লিখেছেন, ‘এই ভূমিদস্যু মোতালেব আমাকে ও আমার পরিবারকে জিম্মি করে রেখেছে। এর বিচার চাই।’ একই সঙ্গে প্রকাশিত সংবাদটি ওই নারীর স্বামী তার ফেসবুক আইডিতে শেয়ার করেন। এজাহারে দাবি করা হয়েছে, নিউজ পোর্টালগুলোতে মোতালেব হোসেনের ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা হয়েছে। এছাড়া যে সংবাদটি প্রকাশিত হয়েছে তা সঠিক নয়। এমএম মোতালেব হোসেন একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী, যে কারণে ইসমাত সায়লার এই লেখায় ও এ সংক্রান্ত সংবাদ প্রকাশে মোতালেব হোসেনে সম্মান ক্ষুণ্ন হয়েছে।
বরিশাল কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিমুল করিম বলেন, ‘মামলা তদন্তের নির্দেশনাবলী সম্বলিত কোনো কাগজ এখনো হাতে পাইনি। কাগজ পেলে পরবর্তী ব্যবস্থাগ্রহণ করা হবে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়