ঢাবি ছাত্রলীগের সম্মেলন ৩ ডিসেম্বর : ঢাকা উত্তর ও দক্ষিণের সম্মেলন ২ ডিসেম্বর

আগের সংবাদ

ভিত্তিহীন গুজবে ব্যাংকিং খাত > ব্যাংকে জনগণের আমানত সম্পূর্ণ নিরাপদ রয়েছে : বাংলাদেশ ব্যাংক

পরের সংবাদ

নেতৃত্ব ছাড়লেন নিকোলাস পুরান

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে ওয়েস্ট ইন্ডিজ দুটি শিরোপা ঘরে তুলেছে। টি-টোয়েন্টি সংস্করণে তাদের শক্তিশালী দল হিসেবে গণ্য করা হতো। কিন্তু অস্ট্রেলিয়াতে বিশ্বকাপের প্রথম রাউন্ডই পেরোতে পারেনি উইন্ডিজ। এরপর নানা সমালোচনার মুখোখুখি হয় ক্যারিবীয়রা। এমনকি বিশ্বকাপে ব্যর্থতার জন্য অবশেষে পদত্যাগ করলেন ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি অধিনায়ক নিকোলাস পুরান। তার পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ।
এছাড়া নেতৃত্ব ছাড়ার বিষয়ে পুরান বলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের বিশাল হতাশার পর থেকে আমি অধিনায়কত্ব নিয়ে অনেক চিন্তা করেছি। অনেক ভেবেচিন্তেই আমি নেতৃত্ব ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছি। এবার বিশ্বকাপটা আমাদের ভীষণ হতাশাজনক। আমি দায়িত্ব নিয়েছিলাম গর্ব এবং উদ্যমের সঙ্গে। বছরজুড়ে আমি সর্বোচ্চ চেষ্টা করেছি। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপটা আমাদের মতো করে হয়নি। আমি হাল ছেড়ে দিচ্ছি না। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের অধিনায়কত্বকে একটি সম্মান হিসেবে দেখি যা আপনাকে দেয়া হয়।
কোনো সন্দেহ নেই যে আমি ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের প্রতি সম্পূর্ণ প্রতিশ্রæতিবদ্ধ এবং আমি একজন সিনিয়র খেলোয়াড় হিসেবে আমার সেবা প্রদানের জন্য উন্মুখ। ওয়েস্ট ইন্ডিজের সাদা বলের অধিনায়ক হিসেবে এখন পদত্যাগ করার মাধ্যমে আমি বিশ্বাস করি এটি দলের এবং ব্যক্তিগতভাবে আমার জন্য সর্বোত্তম স্বার্থে, কারণ একজন খেলোয়াড় হিসেবে আমি দলকে কী দিতে পারি সেদিকে আমার মনোনিবেশ করা দরকার। আমি মরিয়াভাবে চাই যে আমরা সফল হই এবং আমি দলকে সবচেয়ে বেশি যে মূল্য দিতে পারি তা হলো গুরুত্বপূর্ণ সময়ে ধারাবাহিকভাবে রান করার ভূমিকার ওপর সম্পূর্ণ মনোযোগ দেয়া।
এদিকে চলতি বছরের মে মাসে কাইরন পোলার্ডের স্থলাভিষিক্ত হিসেবে অধিনায়কত্ব পেয়েছিলেন পুরান। পূর্ণমেয়াদে তিনি অধিনায়ক হওয়ার পর ওয়েস্ট ইন্ডিজ ১৫ ওয়ানডেতে ৪টি এবং সমান টি-টোয়েন্টিতেও ৪টি ম্যাচে জয় পায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়