ঢাবি ছাত্রলীগের সম্মেলন ৩ ডিসেম্বর : ঢাকা উত্তর ও দক্ষিণের সম্মেলন ২ ডিসেম্বর

আগের সংবাদ

ভিত্তিহীন গুজবে ব্যাংকিং খাত > ব্যাংকে জনগণের আমানত সম্পূর্ণ নিরাপদ রয়েছে : বাংলাদেশ ব্যাংক

পরের সংবাদ

গুদামে লুকানো ৫শ’ বস্তা চিনি : চট্টগ্রামে বেশি দামে বিক্রি, ৫০ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : নগরের হালিশহরের বড়পুল এলাকায় সততা ট্রেডার্স নামে একটি গুদামে অভিযান চালিয়ে প্রায় ৫শ’ বস্তা চিনি অবৈধভাবে মজুত অবস্থায় পেয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। কেজিপ্রতি চিনি ৯০ টাকায় বিক্রি করার কথা থাকলেও এসব চিনি ১০৫ টাকায় বিক্রি করা হচ্ছিল। সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে চিনি বিক্রি করায় গুদাম মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি সরকার নির্ধারিত মূল্যে চিনি বিক্রি করার নির্দেশ দেয়া হয়। গতকাল মঙ্গলবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনিছুর রহমান এ তথ্য জানান।
জানা গেছে, এসব চিনি অনেক আগের কেনা। অসাধু এই ব্যবসায়ী অনেক আগে ডিও কিনে রাখলেও এস আলমের কারখানা থেকে চিনিগুলো সরবরাহ করেনি। এস আলম কর্তৃপক্ষের সঙ্গেও কথা বলেছে ভোক্তা অধিকার। তারাও বলেছে অনেক আগে কিনেও প্রতিষ্ঠানটি চিনিগুলো খালাস করেনি। এখন বাড়তি দরে বিক্রি করতে তারা চিনিগুলো হালিশহরের গুদামে মজুদ করে রেখেছিল।
আনিছুর রহমান বলেন, চট্টগ্রামের হালিশহরের বড়পুল এলাকায় একটি গুদামে ৫শ’ বস্তা চিনি পাওয়া গেছে। সবমিলিয়ে এ গুদামে ২৯ টন চিনি রয়েছে। ৫০ কেজি ওজনের বস্তার গায়ে সাড়ে ৪ হাজার টাকা দাম লেখা আছে। সে হিসেবে কেজিপ্রতি চিনির দাম পড়ে ৯০ টাকা। কিন্তু তাদের ভাউচারে দেখা গেছে তারা কেজিপ্রতি ১০৫ টাকা দরে বিক্রি করছেন। যদিও সরকার গত ১৮ নভেম্বর প্রতিকজি চিনি খুচরায় ১০২ টাকায় বিক্রি করার সিদ্ধান্ত দিয়েছে। আমরা তাদের ৫০ হাজার টাকা জরিমানা করেছি। পাশাপাশি তাদের সতর্ক করা হয়েছে যাতে সরকার নির্ধারিত মূল্যের বেশি দামে বিক্রি না করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়