ঢাবি ছাত্রলীগের সম্মেলন ৩ ডিসেম্বর : ঢাকা উত্তর ও দক্ষিণের সম্মেলন ২ ডিসেম্বর

আগের সংবাদ

ভিত্তিহীন গুজবে ব্যাংকিং খাত > ব্যাংকে জনগণের আমানত সম্পূর্ণ নিরাপদ রয়েছে : বাংলাদেশ ব্যাংক

পরের সংবাদ

কুড়িগ্রামে বালুভর্তি ২ ট্রাক জব্দ

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

তৈয়বুর রহমান, কুড়িগ্রাম : দীর্ঘদিন ধরে উলিপুর উপজেলার হাতিয়ায় ব্রহ্মপুত্র নদ থেকে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে। অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে গত সোমবার সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ওই সময় ঘটনাস্থল থেকে বালুভর্তি দুইটি ট্রাক ও দুইটি মোটরসাইকেল জব্দ করা হয়।
জানা গেছে, ব্রহ্মপুত্র তীরবর্তী হাতিয়ায় বেশকিছু দিন ধরে অবৈধভাবে বালু উত্তোলনে একটি সিন্ডিকেট গড়ে তোলে স্থানীয় মাইদুল, জিয়া, বাবুসহ কতিপয় ব্যক্তি। তাদের বেপরোয়াভাবে এই বালু উত্তোলনের বিষয়টি নিয়ে এলাকায় ব্যাপক তোলপাড় শুরু হয়। পরে বিষয়টি আইন প্রয়োগকারী সংস্থার নজরে আসে। গত সোমবার রাত ১১টার দিকে হাতিয়ার ঘাট এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন- সহকারী কমিশনার (ভূমি) উলিপুর ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী মাহমুদুর রহমান, উলিপুর থানার এসআই মামুনসহ আরো অনেকে। এ সময় অবৈধ বালু ব্যবসায়ী সিন্ডিকেটের সদস্য মাইদুল ও জিয়া তাদের দুইটি মোটরসাইকেল ফেলে রেখে পালিয়ে যান। ঘটনাস্থলে বালুভর্তি দুইটি ট্রাক রেখেও পালিয়ে যায় এর চালকরা। পরে ওই মোটরসাইকেল ও ট্রাকগুলো জব্দ করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী মাহমুদুর রহমান জানান, অবৈধভাবে বালু উত্তোলনের সিন্ডিকেটের সদস্যরা পালিয়ে গেছে। এ কারণে তাদের আটক করা সম্ভব হয়নি। তবে যে কোনো মূল্যে অবৈধভাবে বালু উত্তোলন কার্যক্রম বন্ধ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়