অর্থপাচার মামলা : বরকত-রুবেলের আরেক সহযোগী কারাগারে

আগের সংবাদ

আরব্য রজনীর নতুন রূপকথা : সৌদি আরব ২ : আর্জেন্টিনা ১ > মেসিদের প্রত্যাশিত হারে স্তব্ধ ফুটবল বিশ্ব

পরের সংবাদ

শ্রীমঙ্গল-কমলগঞ্জ সড়ক : আরসিসি ঢালাইয়ে ধীরগতি যান চলাচলে ভোগান্তি

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শ্রীমঙ্গল ও কমলগঞ্জ প্রতিনিধি : মৌলভীবাজারের শ্রীমঙ্গল-কমলগঞ্জ সড়কের বিভিন্ন অংশে আরসিসি ঢালাই কাজে ধীরগতিতে পথচারী, ব্যবসায়ী ও যানবাহন চালকদের পড়তে হচ্ছে ভোগান্তিতে। কাজের মেয়াদ শেষ হতে বাকি মাত্র এক মাস। কিন্তু এই সড়কের তিনটি পয়েন্টের কোনো অংশের কাজই এখনো শেষ হয়নি।
সরজমিনে দেখা যায়, শ্রীমঙ্গল চৌমুহনী থেকে সমশেরনগর পর্যন্ত একাধিক অংশে আরসিসি ঢালাইয়ের কাজ চলছে ধীর গতিতে। কখনো থাকছে বন্ধও। এরই মধ্যে শ্রীমঙ্গল স্টেশন রোডের রাস্তার একাংশের কাজ সম্পন্ন হলেও অপর অংশের কাজ দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে।
অন্যদিকে কমলগঞ্জ ভানুগাছ চৌমুহনীতে এক অংশের কাজ চলছে ধীরগতিতে অন্য অংশ মাটি খুঁড়ে রাখা হয়েছে। এতে যানবাহন ও পথচারী চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে। ভানুগাছ চৌমুহনীর ব্যবসায়ী ‘গ্রামের বাড়ি হোটেল এন্ড রেস্টুরেন্টে’র মালিক মো. সাইফুর রহমান জানান, গত মে মাসে তার রেস্টুরেন্টের সামনে আরসিসি ঢালাইয়ের সীমানা গাঁথুনির জন্য বড় গর্ত খোঁড়া হয়েছে। এতে ৬ মাস ধরে তার ব্যবসা প্রায় বন্ধ। সহসা এর কাজ শুরু না করলে তাকে পথে বসতে হবে।
এ ব্যাপারে ভানুগাছ ব্যবসায়ী সমিতির সহসভাপতি মামুনুর রশিদ মামুন জানান, কমলগঞ্জের সবচেয়ে ব্যস্ততম বাজার হচ্ছে ভানুগাছ বাজার। এই বাজারে দীর্ঘদিন ধরে মাটি খুুঁড়ে রাখা হয়েছে। কাজের গতি মন্থর। এতে বাজারের ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন।
ভানুগাছ বাজারের বাসিন্দা ব্যবসায়ী ইয়াকুব আলী সিরাজী জানান, ভানুগাছ চৌমুহনীতে গ্রামের বাড়ি হোটেল এন্ড রেস্টুরেন্টের সামনে গর্ত করে রাখা হয়েছে। এই গর্তে আলেপুরের জরিনা বেগম নামে এক মহিলা পড়ে আহত হন। শুধু জরিনা নয়, আরো অনেকেই আহত হয়েছেন। তাছাড়া গাড়ি থেকে যাত্রী ওঠানামা এখানেই করে থাকেন। যাত্রীদেরও ভোগান্তি হচ্ছে।
এদিকে শ্রীমঙ্গল স্টেশন রোডের ব্যবসায়ী গৌতম দেব জানান, রাস্তা অর্ধেক করে রাখাতে স্টেশন রোডে যানজট লেগেই থাকে। তাছাড়া প্রায়ই আরসিসি ঢালাইয়ের একপাশের উঁচু অংশ থেকে নিচু অংশে রিকশা, অটো পড়ে গিয়ে মানুষ আহত হচ্ছেন।
এ ব্যাপারে মৌলভীবাজার সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী জিয়া উদ্দিন জানান, আগামী ২২ ডিসেম্বর এই কাজের মেয়াদ শেষ হবে। এই সময়ের মধ্যেই কাজগুলো শেষ হবে। তিনি বলেন, এই ঢালাইগুলো ব্যস্ততম এলাকায়। তাছাড়া একপাশ একপাশ করে কাজ করতে গিয়ে একটু বিলম্ব হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়