অর্থপাচার মামলা : বরকত-রুবেলের আরেক সহযোগী কারাগারে

আগের সংবাদ

আরব্য রজনীর নতুন রূপকথা : সৌদি আরব ২ : আর্জেন্টিনা ১ > মেসিদের প্রত্যাশিত হারে স্তব্ধ ফুটবল বিশ্ব

পরের সংবাদ

বয়স্ক প্রেসিডেন্টের রেকর্ড : বাইডেনের ৮০তম জন্মদিন পালন

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ২০ নভেম্বর ৮০ বছরে পা রেখেছেন। যুক্তরাষ্ট্রের ইতিহাসে এই প্রথম দেশটির কোনো প্রেসিডেন্ট হোয়াইট হাউসে দায়িত্ব পালনকালে ৮০ বছর বয়স পূর্ণ করলেন।
৮০ বছরে পা রেখে বাইডেন যুক্তরাষ্ট্রের সবচেয়ে বয়স্ক প্রেসিডেন্টের রেকর্ড গড়েছেন। তাকে জন্মদিনের শুভেচ্ছা ও ভালোবাসা জানিয়ে গত রবিবার ফার্স্ট লেডি জিল বাইডেন একটি টুইট করেন। টুইটে নিজেদের দুটি ছবি জুড়ে দেন তিনি। ছবিতে উৎসবের পোশাকে দুজনকে নৃত্যরত অবস্থায় দেখা যায়।
টুইটে জিল বাইডেন লিখেছেন, ‘তোমাকে ছাড়া আমি আর কারো সঙ্গে নাচতে চাই না। শুভ জন্মদিন জো! আমি তোমাকে ভালোবাসি।’

বাইডেনের জন্মদিনে হোয়াইট হাউস থেকে আসা এটাই ছিল উল্লেখ করার মতো শুভেচ্ছাবার্তা। পরে জিল বাইডেন আরেকটি টুইট করেন। এই টুইটে তিনি লিখেছেন, ‘অনেক ভালোবাসায় ভরা একটি নিখুঁত জন্মদিন উদ্?যাপন এবং জো-র প্রিয় নারকেল কেক!’
এই টুইটে একটি ছবি জুড়ে দিয়েছেন জিল বাইডেন। ছবিতে বাইডেনকে পারিবারিকভাবে জন্মদিন পালন করতে দেখা যায়। তিনি ফুঁ দিয়ে কেকের মধ্যে থাকা মোমবাতি নেভাচ্ছিলেন। সেখানে জিল বাইডেনসহ পরিবারের সদস্যদের দেখা যায়।
তবে হোয়াইট হাউসের রবিবারের আনুষ্ঠানিক অনুষ্ঠান সূচিতে বাইডেনের জন্মদিন পালন বিষয়ে কিছু ছিল না।
অবশ্য এক দিন আগেই হোয়াইট হাউসে বড় ধরনের একটি অনুষ্ঠানের আয়োজন করেছিল বাইডেন পরিবার। বাইডেনের নাতনি নাওমির বিয়ে উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। তবে এই অনুষ্ঠানে সাংবাদিকদের যাওয়ার অনুমতি ছিল না।
এদিকে গত ৯ নভেম্বর এক সংবাদ সম্মেলনে এসে বাইডেন বলেছিলেন, আগামী প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতার ইচ্ছা তার আছে। এ বিষয়ে তিনি পরিবারের সঙ্গে আলাপ করে সিদ্ধান্ত নেবেন। ২০২৩ সালের শুরুতে এ ব্যাপারে সিদ্ধান্তের কথা প্রকাশ্যে জানাবেন তিনি।
তবে স¤প্রতি বিভিন্ন জরিপে দেখা গেছে, বাইডেন আবার প্রতিদ্ব›িদ্বতা করুন, তা চান না অধিকাংশ আমেরিকান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়