অর্থপাচার মামলা : বরকত-রুবেলের আরেক সহযোগী কারাগারে

আগের সংবাদ

আরব্য রজনীর নতুন রূপকথা : সৌদি আরব ২ : আর্জেন্টিনা ১ > মেসিদের প্রত্যাশিত হারে স্তব্ধ ফুটবল বিশ্ব

পরের সংবাদ

বিএনপির অভিযোগ : আইএমএফের ঋণের জন্য এখন মানুষকে নির্যাতন করা হচ্ছে

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ‘দুর্নীতিতে নিমজ্জিত’ সরকার এখন আইএমএফের ঋণ পাওয়ার জন্য মানুষের ওপর ‘নির্যাতন’ শুরু করেছে বলে অভিযোগ করেছে বিএনপি। দলটির ভাষায়, আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকার ‘জনগণের বিপরীতে’ অবস্থান নিয়ে ‘গণশত্রæতে’ পরিণত হয়েছে।
পাইকারি বিদ্যুতের দাম বৃদ্ধির সমালোচনা করতে গিয়ে গতকাল সোমবার গুলশানে বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসিচব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন। এ সময় বিএনপির ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, দুই সদস্য সচিব আমিনুল হক, রফিকুল আলম মজনুসহ অনেকে উপস্থিত ছিলেন।
বর্তমান পরিস্থিতিতে নতুন করে বিদ্যুতের মূল্যবৃদ্ধির সিদ্ধান্তকে ‘মড়ার ওপর খাঁড়ার ঘা’ হিসেবে বর্ণনা করে তিনি বলেন, বিদ্যুতের দাম আগের জায়গায় না নামানো হলে জনগণই প্রতিরোধের ব্যবস্থা করবে। সরকার এমনভাবে দুর্নীতি করেছে, প্রত্যেকটি খাতে, মন্ত্রণালয়ে, অধিদপ্তরে- কোথাও সামাল দেয়া সম্ভব হচ্ছে না। আইএমএফের ঋণ পাওয়ার জন্য মরিয়া হয়ে তারা জনগণের ওপরে অত্যাচার-নির্যাতন করা শুরু করেছে। অথচ যদি তারা জনগণের টাকা বিদেশে পাচার না করতেন, তাহলে এই সংকট মোকাবিলা করা জনগণের জন্য অনেক সহজ হতো।
এর আগে সকালে জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ছাত্র ফোরাম ও উত্তরবঙ্গ ছাত্র ফোরামের যৌথ উদ্যোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্মদিন উপলক্ষে আলোচনা সভায় অংশ নিয়ে রিজার্ভ কমে যাওয়ার জন্য সরকারকে দায়ী করেন বিএনপির মহাসচিব। তিনি বলেন, পত্রিকা লিখছে যে, ব্যাংকগুলোতে এলসি খোলা যায় না, ডলার সংকট। রিজার্ভে টাকা লোপাট করে ফেলেছে। অথচ দেশের অর্থনৈতিক সংকটের দায় সরকার রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ওপর চাপাতে চাইছে। এ অবস্থা থেকে উত্তরণে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়