অর্থপাচার মামলা : বরকত-রুবেলের আরেক সহযোগী কারাগারে

আগের সংবাদ

আরব্য রজনীর নতুন রূপকথা : সৌদি আরব ২ : আর্জেন্টিনা ১ > মেসিদের প্রত্যাশিত হারে স্তব্ধ ফুটবল বিশ্ব

পরের সংবাদ

পেছনে কারো গাফিলতি আছে : আসাদুজ্জামান খান কামাল, স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, পুরান ঢাকার আদালত চত্বর থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি দুই জঙ্গিকে ছিনিয়ে নেয়ার ঘটনা পরিকল্পিত। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে অন্তত ১০ থেকে ১৫ দিন ধরে এটি পরিকল্পনা করা হয়েছে। যারা ঘটনাটি ঘটিয়েছে তারা ট্রায়াল দিয়েছে। আমরা তদন্ত করে দেখছি। তদন্ত শেষে বোঝা যাবে, কার বা কাদের দোষ আছে। তিনি আরো বলেন, মনে হচ্ছে এ ঘটনায় নিশ্চয়ই কোথাও না কোথাও গাফিলতি আছে। পরিকল্পনা করে, রেকি করে এ ঘটনা ঘটিয়েছে। কারা এর সঙ্গে জড়িত, তদন্তের মাধ্যমে তাদের খুঁজে বের করা হবে। গতকাল সোমবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। পালিয়ে যাওয়া দুজনকে ধরতে কোনো অগ্রগতি আছে কি না জানতে চাইলে মন্ত্রী বলেন, তারা বড় মাপের জঙ্গি। তাদের ধরতে আমাদের চেষ্টা অব্যাহত আছে। আশা করি দ্রুতই তারা ধরা পড়বে।
উল্লেখ্য, গত রবিবার দুপুরে পুরান ঢাকার আদালত প্রাঙ্গণ থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের নেতা মইনুল হাসান শামীম ওরফে সামির ওরফে ইমরান এবং আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাবকে ছিনিয়ে নিয়ে যায় তাদের সহযোগীরা। প্রত্যক্ষদর্শী আইনজীবীর ভাষ্য অনুযায়ী, সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনাল শুনানি শেষে হাজতখানায় নেয়ার সময় পুলিশের ওপর হামলা করে ও স্প্রে মেরে তাদের ছিনিয়ে নেয়া হয়। শামীম ও সিদ্দিক দুজনই প্রকাশক ফয়সল আরেফিন দীপন হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি। লেখক অভিজিৎ রায় হত্যা মামলাতেও আবু সিদ্দিক সোহেলের ফাঁসির রায় হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়