অর্থপাচার মামলা : বরকত-রুবেলের আরেক সহযোগী কারাগারে

আগের সংবাদ

আরব্য রজনীর নতুন রূপকথা : সৌদি আরব ২ : আর্জেন্টিনা ১ > মেসিদের প্রত্যাশিত হারে স্তব্ধ ফুটবল বিশ্ব

পরের সংবাদ

ত্যাগীরা চান পরিবর্তন : আজ ল²ীপুর আ.লীগের সম্মেলন

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মো. কামাল হোসেন, ল²ীপুর থেকে : ৮ বছর পর আজ অনুষ্ঠিত হতে যাচ্ছে ল²ীপুর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন। সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মাঝে বিরাজ করছে উৎসবের আমেজ আর চাঙ্গা ভাব। ইতোমধ্যে ল²ীপুর জেলা শহরসহ আশপাশের প্রবেশপত্র ও শহরের বিভিন্ন স্থানে নির্মাণ করা হয়েছে শতাধিক তোরণ। পোস্টার, বিলবোর্ড ও ব্যানারের চেয়ে গেছে পুরো জেলা শহর। বিভিন্ন রঙের ব্যানার ও বিলবোর্ড দিয়ে কেন্দ্রীয় নেতাদের শুভেচ্ছা জানিয়ে জানান দিচ্ছেন পদপ্রার্থীরা। জেলা স্টেডিয়ামে নির্মিত হচ্ছে বিশাল আকারের প্যান্ডেল। গতকাল সোমবার সম্মেলনের নির্ধারিত তারিখ থাকলেও কেন্দ্রীয় নেতারা ১ দিন পিছিয়ে আজ সম্মেলনের সময় নির্ধারণ করেছেন।
সম্মেলন উদ্বোধন করবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি। প্রধান অতিথি থাকবেন সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি।
এদিকে নেতৃত্বে আসছেন কারা তা নিয়েও চলছে আলোচনা-সমালোচনা। তৃণমূল নেতাকর্মীরা বলছেন, নবীন-প্রবীণের সমন্বয়ে নতুন কমিটিতে পরীক্ষিত ও ত্যাগী নেতাদের মূল্যায়ন করতে হবে। কমিটিতে নারী নেতৃত্বকেও প্রাধান্য দেয়ার দাবি উঠেছে বর্তমান সময়ে। তাহলেই জেলার ৪টি আসনে নৌকার বিজয় সম্ভব বলে মনে করছেন তৃণমূলের নেতাকর্মীরা। শীর্ষ দুই পদ নিয়ে চলছে টানাটানি। প্রার্থী হয়েছেন অন্তত এক ডজন নেতা।
ল²ীপুর জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক আহসানুল কবীর রিপন বলেন, বিগত সময়ে যারা পদ ও মনোনয়ন বাণিজ্য করেছেন তাদের বাদ দিয়ে দুর্দিনের পরীক্ষিত ও ত্যাগী নেতাদের নতুন কমিটিতে মূল্যায়ন করতে হবে। তাহলেই আগামী জাতীয় সংসদ নির্বাচনে ঐক্যবদ্ধভাবে বিএনপি-জামায়াতের পরাজয় নিশ্চিত করা সম্ভব হবে।
আবার কেউ বলছেন, বিএনপি-জামায়াতকে মাঠে প্রতিহত করতে শক্তিশালী কমিটি গঠনের বিকল্প নেই। জেলার ৪টি আসনে নৌকার বিজয় নিশ্চিতে নারী নেতৃত্বে অগ্রাধিকার দেয়াসহ প্রবীণ-নবীনের সমন্বয়ে দক্ষ সংগঠকদের পদে আসীনের দাবি জানান অনেকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়