অর্থপাচার মামলা : বরকত-রুবেলের আরেক সহযোগী কারাগারে

আগের সংবাদ

আরব্য রজনীর নতুন রূপকথা : সৌদি আরব ২ : আর্জেন্টিনা ১ > মেসিদের প্রত্যাশিত হারে স্তব্ধ ফুটবল বিশ্ব

পরের সংবাদ

টুইটার-মেটার কর্মীদের চাকরি দেবে জাগুয়ার

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ইলেকট্রিক গাড়ি নির্মাতা ও প্রযুক্তি প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম টুইটারের মালিকানা হাতে নেয়ার পরই সংস্থাটিতে ব্যাপক কর্মী ছাঁটাই করেছিলেন। সা¤প্রতিক ওই ছাঁটাই অভিযানে চাকরি হারিয়েছিলেন সংস্থাটির প্রায় অর্ধেক কর্মী।
অন্যদিকে, আর্থিক মন্দার কারণ দেখিয়ে ফেসবুকের প্যারেন্ট সংস্থা মেটাও তাদের কর্মী ছাঁটাই করেছে। গোটা বিশ্বজুড়ে এই দুই সংস্থার বিপুল পরিমাণ কর্মী এখন কর্মহীন।
এই পরিস্থিতিতে জাগুয়ার ল্যান্ড রোভার জানিয়েছে, তারা ৮০০ কর্মীকে নিয়োগ দেবে। নতুন করে নিয়োগ পেতে যাওয়া সব কর্মীকেই নেয়া হবে চাকরি হারানো মেটা এবং টুইটারের কর্মীদের মধ্য থেকে। বস্তুত, তাদের জন্য একটি আলাদা কলাম তৈরি করা হয়েছে। সেখানে গিয়ে তারা চাকরির জন্য আবেদন করতে পারেন। ইঞ্জিনিয়ার, আইটি বিশেষজ্ঞসহ একাধিক পদে এই কর্মীদের নিয়োগ করা হবে। জাগুয়ারের ভারতের পার্টনার টাটা গোষ্ঠী। ফলে ভারতে এই কর্মীরা টাটা মোটর্সে যোগ দিতে পারবেন। ভারত ছাড়াও চীন, হাঙ্গেরি, আমেরিকা, যুক্তরাজ্য, আয়ারল্যান্ডে কাজে যোগ দেয়ার সুযোগ পাবেন মেটা এবং টুইটারে চাকরি হারানো কর্মীরা। ক্লাউড সফটওয়্যার, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, ডেটা সায়েন্সের মতো বিভাগেও এই কর্মীদের নিয়োগ করা হবে বলে সংস্থার বিবৃতিতে বলা হয়েছে। দ্রুত এই নিয়োগ প্রক্রিয়া শুরু করা হবে বলেও জানানো হয়েছে জাগুয়ারের বিবৃতিতে।

এদিকে মেটা এবং টুইটারের পর একাধিক আইটি সংস্থা তাদের কোম্পানিতে কর্মী সংকোচন শুরু করেছে। ভারতের একাধিক রাজ্যে আইটি কর্মীদের চাকরি যাচ্ছে। বিশেষজ্ঞদের অনেকেই বলছেন, দুই দশক ধরে বিশ্বব্যাপী যে আইটি বুম দেখা গেছিল, সেই গ্রাফ এখন নি¤œমুখী।
আর এই পরিস্থিতিতেই জাগুয়ার ল্যান্ড রোভারের এই বিবৃতি আশার আলো দেখাচ্ছে মেটা এবং টুইটারে চাকরি হারানো কর্মীদের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়