অর্থপাচার মামলা : বরকত-রুবেলের আরেক সহযোগী কারাগারে

আগের সংবাদ

আরব্য রজনীর নতুন রূপকথা : সৌদি আরব ২ : আর্জেন্টিনা ১ > মেসিদের প্রত্যাশিত হারে স্তব্ধ ফুটবল বিশ্ব

পরের সংবাদ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় : মুক্তিযুদ্ধভিত্তিক দেয়ালচিত্রের উদ্বোধন

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (চাকসু) কেন্দ্রের উদ্যোগে চাকসু ভবনের প্রবেশপথে অঙ্কিত মুক্তিযুদ্ধবিষয়ক দেয়ালচিত্রের উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার সকালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার ফিতা কেটে এ দেয়ালচিত্রের উদ্বোধন করেন।
এ সময় চবি উপউপাচার্য (একাডেমিক) অধ্যাপক বেনু কুমার দে, চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এস এম মনিরুল হাসান, চাকসু কেন্দ্রের পরিচালক ও চবি সিনেট সদস্য শাহেদ বীন ছাদিক, চবি ছাত্রছাত্রী পরামর্শ ও নির্দেশনার পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ আবদুল্লাহ মামুন, সহকারী প্রক্টর ড. শহীদুল ইসলাম, চবি চাকসু কেন্দ্রের সহকারী পরিচালক ও সহকারী প্রক্টর অরুপ বড়ুয়া এবং দেয়ালচিত্রের শিল্পী রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
উপাচার্য ড. শিরীণ আখতার তার সংক্ষিপ্ত বক্তব্যে ’৫২ এর ভাষা আন্দোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ ও মহান মুক্তিযুদ্ধ দেয়ালচিত্রের মাধ্যমে ফুটিয়ে তোলায় চাকসু কেন্দ্রের পরিচালক ও সহকারী পরিচালকসহ শিল্পীদের আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু ও মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস প্রজন্মের সন্তানদের কাছে পৌঁছে দিতে এ ধরনের উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয়। পরে উপাচার্য ফিতা কেটে এ দেয়ালচিত্রের উদ্বোধন করেন।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং বিভাগের ছাত্র রফিকুল ইসলাম ও শিল্পী মংহøা ওয়ান এ দেয়ালচিত্র অঙ্কন করেছেন।
দেয়ালচিত্র অঙ্কনের অনুভূতি জানিয়ে রফিকুল ইসলাম বলেন, আমার কাছে খুবই ভালো লাগছে যে, এমন দুইটি দেয়ালচিত্র অঙ্কন করতে পেরেছি যাতে ভাষা আন্দোলন ও স্বাধীনতা সংগ্রামের ইতিহাস-ঐতিহ্য সগৌরবে ফুটে উঠেছে। আরো ভালো লাগছে যে, এই দেয়ালচিত্রের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীর সামনে আমার শিল্পটি প্রকাশ করতে পেরেছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়