অর্থপাচার মামলা : বরকত-রুবেলের আরেক সহযোগী কারাগারে

আগের সংবাদ

আরব্য রজনীর নতুন রূপকথা : সৌদি আরব ২ : আর্জেন্টিনা ১ > মেসিদের প্রত্যাশিত হারে স্তব্ধ ফুটবল বিশ্ব

পরের সংবাদ

এসপি জিল্লুরকে অবসরে পাঠাল সরকার

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সরকারি চাকরি থেকে এবার বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছে পুলিশ সুপার (এসপি) ব্যারিস্টার জিল্লুর রহমানকে। গত ১৬ নভেম্বর বুধবার প্রজ্ঞাপনটি জারি করা হলেও গতকাল সোমবার বিষয়টি জানা যায়। রাষ্ট্রপতির আদেশে প্রজ্ঞাপনে সই করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান।
প্রজ্ঞাপনে বলা হয়, বিসিএস পুলিশ ক্যাডারের অতিরিক্ত কমান্ড্যান্ট এসপি ব্যারিস্টার মো. জিল্লুর রহমানকে সরকারি চাকরি আইন বিধান অনুযায়ী জনস্বার্থে অবসর দেয়া হলো। জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।
প্রসঙ্গত, ব্যারিস্টার জিল্লুর রহমান এক সময় মৌলভীবাজারের এসপি ছিলেন। সেই সময় উপজেলা নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সারাদেশে ডিসি-এসপিদের সঙ্গে নির্বাচন কমিশনের এক বৈঠকে তিনি বলেছিলেন, বিএনপির প্রার্থীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হলে আগামীতে দলটি ক্ষমতায় এলে আমাদের চাকরি রাখবে না। তার এ বক্তব্যের জবাবে তৎকালীন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন বলেছিলেন, আপনার পুলিশের এ সম্মানজনক পোশাক শরীর থেকে খুলে ফেলা উচিত। পুলিশের এ কর্মকর্তা সরকারি কর্মচারীদের শাস্তিমূলক ব্যবস্থা নামে একটি বই লিখেছেন।
এর আগে গত ১৮ অক্টোবর ৩ এসপিকে বাধ্যতামূলক অবসরে পাঠায় সরকার। তারা হলেন- সিআইডির মির্জা আব্দুল্লাহেল বাকী, পুলিশ সদর দপ্তরের দেলোয়ার হোসেন মিয়া ও মো. শহিদুল্লাহ চৌধুরী। ৩১ অক্টোবর দুই অতিরিক্ত ডিআইজিকেও বাধ্যতামূলক অবসর দেয়া হয়। তারা হলেন- ট্যুরিস্ট পুলিশের মো. মাহবুব হাকিম ও সিআইডির মো. আলমগীর আলম। ১৬ নভেম্বর এসপি পদমর্যাদার কর্মকর্তা আলী হোসেন ফকিরকে অবসরে পাঠায় সরকার। এছাড়া ১৬ অক্টোবর তথ্য সচিব মকবুল হোসেনকে বাধ্যতামূলক সরকারি চাকরি থেকে অবসর দেয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়