অর্থপাচার মামলা : বরকত-রুবেলের আরেক সহযোগী কারাগারে

আগের সংবাদ

আরব্য রজনীর নতুন রূপকথা : সৌদি আরব ২ : আর্জেন্টিনা ১ > মেসিদের প্রত্যাশিত হারে স্তব্ধ ফুটবল বিশ্ব

পরের সংবাদ

এইউএপি-এর সাধারণ সম্মেলন : ৩০ বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ড্যাফোডিল বিশ্ববিদ্যাল আয়োজিত এসোসিয়েশন অব দ্যা ইউনিভার্সিটি অব এশিয়া এন্ড দ্য প্যাসিফিক’ (এইউএপি) এর ১৫তম সাধারণ সম্মেলনের সমাপনী দিবসে শতাধিক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। ঢাকার আশুলিয়ায় ড্যাফোডিল স্মার্ট সিটিতে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ১৬ নভেম্বর ১০টি দেশের ৩০টি বিশ্ববিদ্যালয়ের মাঝে এ সমঝোতা স্মারক স্বাক্ষর হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য ড. বিশ্বজিৎ চন্দ। সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইন্টারন্যাশনাল এসোসিয়েসন অব ইউনিভার্সিটি প্রেসিডেন্টস (আইইউএপি)’র সভাপতি ড. ফার্নান্দো লিয়েন গ্রেসিয়া, এইউএপি-এর সভাপতি ড. পিটার পি লওরেল, এইউএপির নবনির্বাচিত সভাপতি ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. মো. সবুর খান, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম লুৎফর রহমান।
প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ বাংলাদেশের দক্ষ বিশ্ববিদ্যালয়গুলোকে বিদেশে সম্প্রসারণ এবং কার্যকরভাবে বিশ্বায়নের জন্য উৎসাহিত করেন। তিনি বলেন, যেহেতু এইউএপি-এ এশিয়া প্যাসিফিকের বাইরের বিশ্ববিদ্যালয়গুলো অন্তর্ভুক্ত রয়েছে, তাই বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের একত্রিকরণ ৪র্থ শিল্প বিপ্লব যুগে প্রযুক্তিখাতে সহযোগিতামূলক প্রচেষ্টা হতে পারে। বিজপ্তি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়