অর্থপাচার মামলা : বরকত-রুবেলের আরেক সহযোগী কারাগারে

আগের সংবাদ

আরব্য রজনীর নতুন রূপকথা : সৌদি আরব ২ : আর্জেন্টিনা ১ > মেসিদের প্রত্যাশিত হারে স্তব্ধ ফুটবল বিশ্ব

পরের সংবাদ

আসামের স্পিকার বিশ্বজিৎ দৈমারি : শেখ হাসিনা দেবীর মতো দেশের উন্নয়ন করেছেন

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেবীর সঙ্গে তুলনা করেছেন ঢাকা সফররত আসামের বিধানসভার স্পিকার বিশ্বজিৎ দৈমারি। তিনি বলেছেন, তিনি (শেখ হাসিনা) দেবীর মতো।
দেবী এই দেশের উন্নতির জন্য কি কি করেছেন সেটা দেখতে এসেছি।
সংগ্রামের পরে এই বাংলাদেশ যেভাবে গণতান্ত্রিক প্রক্রিয়ায় এগিয়েছে সেটা অনন্য। ঢাকায় ফরেন সার্ভিস একাডেমিতে গতকাল সোমবার পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক শেষে এ মন্তব্য করেন তিনি।
স্পিকার বিশ্বজিৎ দৈমারি বলেন, আমরা বাংলাদেশ দেখতে এসেছি। ৭৫ বছর আগে বাংলাদেশ ও আসামের মধ্যে যে সম্পর্ক ছিল, আমি সেটি ফিরিয়ে আনতে চাই। আশা করি, আমরা সেই সম্পর্ককে এগিয়ে নিতে সক্ষম হব। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, আমরা (বাংলাদেশ-ভারত) আঞ্চলিক স্থিতিশীলতা চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর থেকেই সন্ত্রাসবাদ মোকাবিলায় সফলতা দেখিয়েছেন।
যার ফলে আসামেও শান্তি বিরাজ করছে। আমরা শান্তি ও স্থিতিশীলতায় বিশ্বাসি। এ সময় আসাম থেকে পাইপলাইনে ডিজেল আনার কাজ প্রক্রিয়াধীন বলেও উল্লেখ করেন পররাষ্ট্রমন্ত্রী।
এনআরসি ইস্যুতে কোনো আলোচনা হয়েছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ বিষয়ে কোনো আলোচনা হয়নি।
ভারতের আসাম রাজ্যের বিধানসভার স্পিকারের নেতৃত্বে ৩৩ জন সংসদ সদস্যসহ ৬২ জনের একটি প্রতিনিধি দল গত শনিবার বাংলাদেশ সফরে এসেছে।
ভারতের আসাম রাজ্যের বিধায়ক প্রতিনিধিদলের নেতৃত্বে থাকা বিধানসভার স্পিকার বিশ্বজিৎ দৈমারি সাংবাদিকদের জানান, আসামের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক বাড়াতেই শুভেচ্ছা সফরে ঢাকা এসেছি। সংসদীয় ব্যবস্থাসহ অন্যান্য বিষয়ে বাংলাদেশের অবস্থা সম্পর্কে জেনেছি।
ঢাকা সফরকালে বিধানসভার সদস্যরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গেও বৈঠক করেন।
গতকাল তারা টুঙ্গিপাড়া সফর করেছেন। সেখানে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পাঞ্জলি দিয়েছেন। আসামের বিধায়ক প্রতিনিধি দলে একটি সাংস্কৃতিক দলও আছে। তারা বেশ কয়েকটি সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেয়।
সেখানে তারা বোড়ো জনগোষ্ঠীর সঙ্গে মতবিনিময় ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নিয়েছে। সফর শেষে আজ মঙ্গলবার নরসিংদীতে প্রাণ আরএফএলের একটি কারখানা পরিদর্শন করে প্রতিনিধি দলটি বাংলাদেশ ছাড়বে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়