কবি বেগম সুফিয়া কামালের মৃত্যুবার্ষিকী আজ

আগের সংবাদ

বিদেশি রাষ্ট্রদূতদের আচরণবিধি মনে করালেন মোমেন

পরের সংবাদ

যে কারণে একাকী অনুশীলনে মেসি

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : বর্তমান ফুটবল বিশ্বের অন্যতম সেরা তারকা লিওনেল মেসি। তাকে ঘিরে প্রত্যাশা কম নয়। আর্জেন্টাইন সমর্থকরা মনে করছেন, ডিয়েগো ম্যারাডোনার উত্তরসূরি হয়ে এবার কাতারে ট্রফি উঁচিয়ে ধরবেন তিনিই। তাই তো আর্জেন্টাইন বড় তারকার ওপর দৃষ্টি সবার। তবে টানা দুই দিন দলীয় অনুশীলনেই দেখা যায়নি তাকে।
কাতারে এসে কাতার বিশ্ববিদ্যালয়ে তাঁবু গেড়েছে আর্জেন্টিনা। অনুশীলনের জন্য দলের সবকিছু এখানেই হচ্ছে। ঠিক একই জায়গায় রাতের আলোতে দোহা বিশ্ববিদ্যালয়ের তিন নম্বর মাঠে অনুশীলনে গা-গরম করেছেন লিওনেল স্ক্যালোনির দল। ১৫ মিনিটের জন্য সংবাদ মাধ্যমকে সুযোগ দেয়া হয়েছিল আলবিসেলেস্তেদের অনুশীলন সরাসরি দেখার জন্য। সবার আগ্রহও ছিল সাতবারের ব্যালন ডি’অর জয়ী মেসির অনুশীলন একঝলক দেখার দিকে।
যদিও বৃথা গেছে সেই চেষ্টা। টানা দুই দিন দলের সঙ্গে যে অনুশীলনই করেননি তিনি। পরে জানা গেছে, একাকী নিজেকে ধাতস্থ করে নেয়ার চেষ্টায় ছিলেন আর্জেন্টাইনদের মহাতারকা।
অন্য কয়েকজন খেলোয়াড়ের সঙ্গে জিমে ছিলেন তিনি। অ্যাকিলিস টেন্ডনের সমস্যার কারণে এই মাসের শুরুতে ক্লাব পিএসজির হয়ে একটি ম্যাচ খেলতে পারেননি রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ী তারকা।
বিশ্বকাপে আগামী মঙ্গলবার নিজেদের প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে মেসির খেলা নিয়ে কোনো সংশয় নেই।
প্রতিটি বিশ্বকাপের সর্বোচ্চ গোল স্কোরার পান গোল্ডেন বুট। বিশ্বকাপে অংশ নেয়া সব দেশের স্ট্রাইকারদের স্বপ্ন থাকে গোল্ডেন বুট জয়ের।
বর্তমান ফুটবলের অন্যতম সেরা খেলোয়াড় লিওনেল মেসি। আগে চারটি বিশ্বকাপ খেলে একটি গোল্ডেন বল পেলেও এখনো পর্যন্ত অধরা গোল্ডেন বুট। এবারের কাতার বিশ্বকাপ হতে যাচ্ছে মেসির শেষ বিশ্বকাপ। এই বিশ্বকাপ জিতেই শেষ বিশ্বকাপ রাঙাতে চান বর্তমান সময়ের অন্যতম এই সেরা ফুটবলার।
আর আর্জেন্টিনা বিশ্বকাপ জিততে পারলে গোল্ডেন বুটের অন্যতম দাবিদার হবেন মেসি। তবে বিশ্বকাপ শুরুর আগেই গোল্ডেন বুট হাতে পেয়েছেন তিনি। আর এই বুট পায়েই এবারের বিশ্বকাপ মাতাবেন তিনি। লিওনেল মেসির জন্য বুট জুতা তৈরি করা ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী প্রতিষ্ঠান অ্যাডিডাস বিশ্বকাপ উপলক্ষে মেসির জন্য তৈরি করেছে সম্পূর্ণ সোনালি রঙের বুট। তবে এটি সোনার তৈরি নয়। বিশ্বকাপের জন্য বিশেষ প্রযুক্তি ব্যবহার করে বুটটি প্রস্তুত করা হয়েছে।
বুটটির নাম দেয়া হয়েছে ‘অ্যাডিডাস এক্স মেসি ২০২২ ওয়ার্ল্ড কাপ স্পিডপোর্টাল বুটস’। এই বুটটিতে ব্যবহার করা হয়েছে অত্যাধুনিক প্রযুক্তির বিশেষ ধরনের স্টাড। যার ফলে দ্রুত গতিতে দৌড়ানোর সময়ও কোনো সমস্যা হবে না। দ্রুত ঘুরলেও দেহের ভারসাম্য রাখতে সমস্যা হবে না। বুটে লেখা রয়েছে মেসির জার্সি নম্বর।
ফুটবলে লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো যেন চিরপ্রতিদ্ব›দ্বী। সময়ের সেরা দুই মহাতারকা এবার লড়ছেন অন্য এক খেলায়! দাবায় মগ্ন থাকার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে আলোড়ন ফেলে দিয়েছেন তারা। বিশ্বকাপ নিয়ে উন্মাদনায় মত্ত পুরো বিশ্ব।
প্রায় একই সময়ে ছবিটি পোস্ট করেন মেসি ও রোনালদো। যা দেখে মুগ্ধ দুজনের ভক্তরা, উচ্ছ¡সিত ফুটবলপ্রেমীরা।
ছবিতে দেখা যাচ্ছে, দাবা খেলায় মনোযোগী মেসি ও রোনালদো মুখোমুখি বসে আছেন। রোনালদোর হাত মাথায়, আর মেসির গালে। মনে হচ্ছে, পরবর্তী চালের জন্য গভীর চিন্তা করছেন তারা। তবে দাবার কোনো বোর্ডে খেলা হচ্ছে না।
দাবার বোর্ডের ডিজাইনে বানানো একটি স্যুটকেসের ওপর হচ্ছে দুইজনের লড়াই। মূলত ছবিটি ফরাসি ফ্যাশন হাউস লুই ভিতোঁর বিজ্ঞাপনী প্রচারণার জন্য তোলা। এর আগে পেলে, ডিয়েগো ম্যারাডোনা ও জিনেদিন জিদানের একসঙ্গে একটি ছবি দিয়ে বিজ্ঞাপন বানিয়ে ফুটবল বিশ্বকে চমকে দিয়েছিল তারা।
একটি ক্যাম্পেইনের অংশ হিসেবে মেসি ও রোনালদো নিজেদের একাউন্ট থেকে ছবিটি শেয়ার দেয়ার সময় ক্যাপশনে লেখেন, ‘জয় মনের একটি অবস্থা।’ সেখানে ফ্যাশন হাউস লুই ভিতোঁকে ট্যাগ করেন দুজনই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়