কবি বেগম সুফিয়া কামালের মৃত্যুবার্ষিকী আজ

আগের সংবাদ

বিদেশি রাষ্ট্রদূতদের আচরণবিধি মনে করালেন মোমেন

পরের সংবাদ

মানিকগঞ্জে বুড়ির মন্দিরে ৩ প্রতিমা ভাঙচুর

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মানিকগঞ্জ প্রতিনিধি : সদর উপজেলার গড়পাড়া ইউনিয়নের চান্দইর এলাকায় প্রায় ২০০ বছরের পুরনো বুড়ি মন্দিরের প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটেছে। গত শনিবার মধ্যরাতের কোনো এক সময়ে মন্দিরের প্রতিমা ভাঙচুরের এমন ঘটনা ঘটেছে বলে অভিযোগ এলাকাবাসীর।
স্থানীয় সূত্রে জানা গেছে, চান্দইর এলাকার সীতানাথ মন্ডলের বাড়ির বুড়ি মন্দিরের বুড়ি ঠাকুর, পদ্মা ঠাকুর ও কালী ঠাকুরের প্রতিমাগুলো রাতের কোনো এক সময়ে মন্দির থেকে উঠিয়ে নিয়ে যায় দুর্বৃত্তরা। সকালে সীতানাথ মন্ডলের পরিবারের লোকজন মন্দিরে প্রতিমা দেখতে না পেয়ে স্থানীয়দের জানায়। পরে প্রতিমাগুলো মন্দির থেকে প্রায় ১০০ গজ দূরবর্তী পুকুরপাড় ও বাঁশঝাড়ের কাছে ভাঙা অবস্থায় দেখতে পান। সকাল ৮টার দিকে স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে পুলিশে খবর দিলে ঘটনাস্থল থেকে প্রতিমাগুলোর ভাঙা অংশগুলো উদ্ধার করে পুলিশ।
মানিকগঞ্জ সদর থানার ওসি আব্দুর রউফ সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সকালে ওই এলাকা থেকে এমন খবর এলে আমরা ঘটনাস্থল পরিদর্শন করি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
প্রসঙ্গত, চার দিন আগে একই এলাকায় জিতেন্দ্রনাথ মন্ডলের বাড়ির রাধাকৃষ্ণ মন্দিরে চুরি হয়। পাশাপাশি বাড়িতে এমন দুটি ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়