কবি বেগম সুফিয়া কামালের মৃত্যুবার্ষিকী আজ

আগের সংবাদ

বিদেশি রাষ্ট্রদূতদের আচরণবিধি মনে করালেন মোমেন

পরের সংবাদ

বিশ্বকাপ থেকে মুসলিমদের দূরে থাকতে বলল আল-কায়দা

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : শুরু হয়েছে বিশ্বকাপ উন্মাদনা। গতকাল কাতার-ইকুয়েডরের ম্যাচ দিয়ে পর্দা উঠেছে বিশ্বকাপ ফুটবলের ২২তম আসরের। তবে এর মধ্যেই আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আল-কায়েদার একটি আঞ্চলিক শাখা অফিস বিশ্বকাপ বর্জন করার আহ্বান জানিয়েছে। বিশ্বকাপ থেকে দূরে থাকতে বলেছেন বিশ্বের মুসলিম স¤প্রদায়কে।
সংবাদ সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়, কাতারে অনুষ্ঠিত ফুটবল বিশ্বকাপ এড়িয়ে চলার আহ্বান জানিয়েছে আল-কায়েদার আঞ্চলিক একটি শাখা। যদিও জঙ্গিগোষ্ঠীটি ফুটবল বিশ্বকাপের সঙ্গে সংশ্লিষ্ট হামলার হুমকি বা সহিংসতার প্রচার করা বন্ধ করে দিয়েছে।
প্রতিবেদনে আরো বলা হয়, অনৈতিক লোক, সমকামী, দুর্নীতি ও নাস্তিকতার বীজ বপনকারীদের আরব উপদ্বীপে নিয়ে আসার জন্য কাতারের সমালোচনা করেছে আল-কায়েদা জঙ্গিগোষ্ঠীর ইয়েমেনভিত্তিক শাখা আল-কায়েদা ইন অ্যারাবিয়ান পেনিনসুলা।

শনিবার ইন্টেলিজেন্স গ্রুপ সাইটের প্রকাশিত বিবৃতিতে বলা হয়, প্রথমবারের মতো মুসলিম প্রধান একটি দেশে টুর্নামেন্ট শুরু হওয়ার একদিন আগে আল-কায়েদা ইন অ্যারাবিয়ান পেনিনসুলা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে- আমরা আমাদের মুসলিম ভাইদের এ বিশ্বকাপ ইভেন্ট অনুসরণ করা বা এতে যোগদান থেকে সতর্ক করছি। তবে বিশ্বকাপে সন্ত্রাসী হামলা কিংবা সহিংস ঘটনা ঘটানোর হুমকি দেয়নি আল-কায়েদা।
তবে দেশটির প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, বিশ্বকাপে নিরাপত্তা দিতে প্রায় ৫০ হাজার প্রশিক্ষিত নিরাপত্তাকর্মী নিয়োজিত থাকবেন। কাতারের প্রশাসনের অধীন বিদেশি দেশগুলোর নিরাপত্তাকর্মীরাও দায়িত্ব পালন করবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়