কবি বেগম সুফিয়া কামালের মৃত্যুবার্ষিকী আজ

আগের সংবাদ

বিদেশি রাষ্ট্রদূতদের আচরণবিধি মনে করালেন মোমেন

পরের সংবাদ

বাগেরহাট : পঁচিশ বছর পর মধুমতি নদীতে নৌকাবাইচ

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের চিতলমারী ও পার্শ্ববর্তি গোপালগঞ্জ জেলার মধ্যদিয়ে বয়ে চলা মধুমতি নদীতে দীর্ঘ ২৫ বছর পর অনুষ্ঠিত হলো নৌকা বাইচ প্রতিযোগিতা। 
বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়ের উদ্যোগে গত শনিবার বিকালে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। নৌকা বাইচ উপলক্ষে মধুমতির নদীর দুপাড়ে কয়েক কিলোমিটার এলাকাজুড়ে লক্ষাধিক মানুষের সমাগম ঘটে।
দীর্ঘদিন পর নৌকা বাইচ উপভোগ করতে বাগেরহাট ও গোপালগঞ্জ জেলার সব বয়সি নারী, পুরুষ ও শিশুদের আগমনে ঘটে নদীর দুপাড়ে। দেশের বিভিন্ন জেলা থেকে ৩টি গ্রুপে মোট ২৭টি নৌকা এ প্রতিযোগিতায় অংশ নেয়। এছাড়া ৩টি দলে নারীদলও এ প্রতিযোগিতায় অংশ নেয়। 
প্রতিযোগিতায় গ্রুপ-এ থেকে প্রথমস্থান অধিকার করে গোপালগঞ্জের কোটালিপাড়ার কালিপদ তালুকদারের নৌকা, ২য় টুঙ্গিপাড়ার অংশপতি বৈরাগির নৌকা ও তৃতীয় স্থান অধিকার করে মাদারিপুর জেলার অমিত বৈদ্যর নৌকা।
গ্রুপ-বি থেকে প্রথমস্থান অধিকার করে টুঙ্গিপাড়ার ভাই ভাই জলপরি নৌকা, ২য় স্থান একই এলাকার জয় মা কালি নৌকা ও তৃতীয় একই এলাকার মা দূর্গা নৌকা। 
এছাড়া গ্রুপ-সি থেকে অংশ নেয়া নারী দলের মধ্যে প্রথম হয়েছেন টুঙ্গিপাড়া, ২য় ও তৃতীয় কোটালিপাড়া নারী দল।
নৌকাবাইচ শেষে প্রতিযোগিতায় অংশ নেয়া প্রতিটি গ্রুপের প্রধান বিজয়ী দলকে ১ লাখ টাকা, দ্বিতীয় দলকে ৬০ হাজার টাকা, তৃতীয় অবস্থানকারীকে ৪০ হাজার টাকাসহ বিশেষ সম্মাননা প্রদান করা হয়। এছাড়া প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রতিটি দলকেই ১০, ১৫ ও ২০ হাজার টাকা করে পুরস্কার প্রদান করা হয়।
নৌকা বাইচে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা কাজী আকরাম উদ্দিন আহমদ। সম্মানিত অতিথি ছিলেন বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন, খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাহউদ্দিন জুয়েল, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, শেখ হেলাল উদ্দিন এমপির সহধর্মিণী রুপা চৌধুরী, সাবেক সিনিয়র সচিব শহীদ উল্লা খন্দকার, বাগেরহাট পুলিশ সুপার কেএম আরিফুল হক, শেখ হেলাল এমপির একান্ত সহকারী শেখ ফিরোজুল ইসলাম প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়