কবি বেগম সুফিয়া কামালের মৃত্যুবার্ষিকী আজ

আগের সংবাদ

বিদেশি রাষ্ট্রদূতদের আচরণবিধি মনে করালেন মোমেন

পরের সংবাদ

প্রধানমন্ত্রীর জনসভা ঘিরে চট্টগ্রামে সাজ-সাজ রব : চলছে প্রস্তুতি সভা

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে আগামী ৪ ডিসেম্বর চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠে অনুষ্ঠিতব্য আওয়ামী লীগের জনসভাকে ঘিরে নগরজুড়ে এখন সাজ-সাজ রব। জনসভাকে ঘিরে চট্টগ্রামের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে। পোস্টার-ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে পুরো নগরী। ওয়ার্ড-ওয়ার্ডে চলছে প্রস্তুতি সভা। আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনসমূহের নেতাকর্মীদের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানিয়ে নগরীর বিভিন্ন এলাকায় ও গুরুত্বপূর্ণ মোড় ও স্থানে এসব পোস্টার-ব্যানার-ফেস্টুন লাগানো হয়েছে।
এদিকে চট্টগ্রামের বিভিন্ন সেবা সংস্থার পক্ষ থেকেও নগরীর ক্ষত-বিক্ষত সড়ক সংস্কার, পরিষ্কার-পরিচ্ছন্নতা, সড়ক বিভাজনে রং করাসহ নানা উদ্যোগ নেয়া হয়েছে।
আওয়ামী লীগের নেতারা বলছেন, প্রায় এক যুগ পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথমবারের মতো পলোগ্রাউন্ড ময়দানে জনসভায় সশরীরে উপস্থিত হবেন। জনসভায় স্মরণকালের সর্ববৃহৎ উপস্থিতি ও বিপুল জনসমাগম ঘটিয়ে চমক দেখাতে চায় আওয়ামী লীগ। দলের নেতাকর্মীরা চাঙা হয়ে উঠেছেন। ব্যাপক প্রস্তুতি ও প্রচার-প্রচারণা চালানো হচ্ছে। পলোগ্রাউন্ড মাঠে চার লাখ নেতাকর্মীসহ মাঠের বাইরে এক বর্গকিলোমিটারে ১০ লাখ মানুষের সমাগম হবে। এদিকে বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, জনসভাকে কেন্দ্র করে নগরীর অলিগলি ছেয়ে গেছে ব্যানার, ফেস্টুন ও পোস্টারে। নেতাদের পাশাপাশি অনেক কর্মীদের উদ্যোগে নিজেদের ছবি দিয়ে ছাপানো হয়েছে ডিজিটাল ব্যানার। শহরের বড় বড় ভবন, ফ্লাইওভার, চত্বরসহ সর্বত্র ব্যানার, ফেস্টুন, পোস্টার। বিশেষ করে জনসভাস্থলের আশপাশের এলাকায় ব্যানার, ফেস্টুন, পোস্টারের আধিক্য বেশি।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার চট্টগ্রাম আগমন উপলক্ষে গতকাল রবিবার চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই জনসভায় অভূতপূর্ব গণজাগরণ ঘটাতে হবে। বৃহত্তর চট্টগ্রামে একের পর এক উন্নয়ন প্রকল্প বাস্তবায়িত করেছেন। ২০০৯ সালে ক্ষমতা গ্রহণের পর চট্টগ্রামের উন্নয়নের সব দায়িত্ব নিজের কাঁধে বহন করেছিলেন। তিনি তার প্রতিশ্রæতি রক্ষা করেছেন এবং ৪ ডিসেম্বর তিনি চট্টগ্রামবাসীকে নতুন করে আবার কী উপহার দিতে চান সেজন্য চট্টগ্রামবাসী অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা করছে।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ.জ.ম. নাছির উদ্দীন বলেন, ৪ ডিসেম্বর উৎসব মুখরিত পরিবেশে শুধু পলোগ্রাউন্ড ময়দান নয়, সারা চট্টগ্রাম নগরীকে জনসমুদ্রের জনতরঙ্গে উদ্বেলিত করে তুলতে নেতাকর্মীরা কাজ করছে। স্মরণকালের সর্ববৃহৎ জনসভা সফল করতে বিভিন্ন ওয়ার্ডে প্রস্তুতি সভা হচ্ছে।
প্রধানমন্ত্রীর চট্টগ্রামের জনসভা সফল করার লক্ষ্যে উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম। তিনি আগামী ৪ ডিসেম্বর চট্টগ্রামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় সর্বোচ্চ সংখ্যক নারীর উপস্থিতিতে জনসমুদ্রে পরিণত করার আহ্বান জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়