কবি বেগম সুফিয়া কামালের মৃত্যুবার্ষিকী আজ

আগের সংবাদ

বিদেশি রাষ্ট্রদূতদের আচরণবিধি মনে করালেন মোমেন

পরের সংবাদ

দায়িত্ব পালনের বৈধতা চ্যালেঞ্জ : পররাষ্ট্রমন্ত্রী মোমেনের পদত্যাগ চেয়ে করা রিটের আদেশ আজ

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ড. এ কে আব্দুল মোমেন পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করতে পারবেন কিনা এই বিষয়ে আজ সোমবার আদেশ দেবেন হাইকোর্ট।
তার মন্ত্রী হিসেবে দায়িত্ব পালনের বৈধতা চ্যালেঞ্জ করে করা রিটের শুনানি শেষে গতকাল রবিবার বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আদেশের জন্য এ দিন ধার্য করেন।
আদালতে এদিন রিটের পক্ষে শুনানি করেন এডভোকেট মোস্তাফিজুর রহমান আহাদ ও এডভোকেট এরশাদ হোসেন রাশেদ।
অন্যদিকে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়। তার সঙ্গে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মোহাম্মদ আব্বাস উদ্দিন ও সামসুন নাহার লাইজু।
চট্টগ্রাম শহরের জে এম সেন হলে জন্মাষ্টমী উৎসবের অনুষ্ঠানে গত ১৮ আগস্ট পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারকে টিকিয়ে রাখার জন্য যা যা করা দরকার সেটি করতে ভারত সরকারকে অনুরোধ করেছি।
আমি ভারতে গিয়ে বলেছি, শেখ হাসিনাকে টিকিয়ে রাখতে হবে। তার এই বক্তব্য শপথ ভঙ্গ ও সংবিধান লঙ্ঘনের অভিযোগ তুলে পররাষ্ট্রমন্ত্রীকে ৪৮ ঘণ্টার মধ্যে স্বেচ্ছায় পদত্যাগের জন্য গত ২১ আগস্ট লিগ্যাল নোটিস পাঠানো হয়।
এ বিষয়ে কোনো পদক্ষেপ না নেয়ায় পররাষ্ট্রমন্ত্রীর পদের বৈধতা চ্যালেঞ্জ করে ৫ সেপ্টেম্বর হাইকোর্টে রিট আবেদন করেন আইনজীবী মো. এরশাদ হোসেন রাশেদ।
রিটে মন্ত্রিপরিষদ সচিব, সংসদ সচিবালয়ের সচিব ও পররাষ্ট্রমন্ত্রীকে বিবাদী করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়