কবি বেগম সুফিয়া কামালের মৃত্যুবার্ষিকী আজ

আগের সংবাদ

বিদেশি রাষ্ট্রদূতদের আচরণবিধি মনে করালেন মোমেন

পরের সংবাদ

জেলা পরিষদ নির্বাচন : অনিয়মের অভিযোগে মানিকগঞ্জে পরাজিত প্রার্থীর মামলা

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সুরুয খান, মানিকগঞ্জ থেকে : মানিকগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে নানা অনিয়মের অভিযোগ এনে নির্বাচন কমিশন ঘোষিত ফলাফল বাতিল করে যথাযথভাবে নির্বাচিত ব্যক্তিকে বিজয়ী ঘোষণার দাবিতে আদালতে মামলা করেছেন প্রতিদ্ব›দ্বী চেয়ারম্যান প্রার্থী কে এম বজলুল হক রিপন। গতকাল রবিবার সকালে জেলা পরিষদ নির্বাচন ট্রাইব্যুনালের বিচারক ও ১ম যুগ্ম জেলা জজ ওবায়দা খানমের আদালতে মামলা দায়েরের পর বিচারক তা আমলে নিয়ে সমন জারির আদেশ দেন। সেই সঙ্গে আগামী ১ ডিসেম্বর বিবাদী চেয়ারম্যান প্রার্থী এডভোকেট গোলাম মহীউদ্দীনকে আদালতে হাজির হয়ে জবাব দেয়ার নির্দেশ দেন।
অভিযোগকারী কে এম বজলুল হক রিপন বলেন, নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার পর থেকে প্রতিপক্ষ প্রার্থীর লোকজন আমাকে, আমার মনোনয়নপত্রের প্রস্তাবক ও সমর্থকসহ আমার পক্ষের লোজনকে নানাভাবে হয়রানি, হুমকি-ধামকি ও নির্যাতন করেছেন। নির্বাচন চলাকালীন দুটি ভোটকেন্দ্রের বিদ্যুৎ সংযোগ বন্ধ রেখে সিসি ক্যামেরাকে অকার্যকর করে আমাকে হারিয়ে পরাজিত প্রার্থীকে বিজয়ী করা হয়েছে। বিগত সময়ে আমি এই নির্বাচনে অনিয়মের বিষয়টি প্রধান নির্বাচন কমিশন এবং রিটার্নিং অফিসার সংশ্লিষ্ট বিভাগে অভিযোগ করেছি। কোথাও সুবিচার না পেয়ে আদালতের দ্বারস্থ হয়েছি। আমি আশা করি, আদালতের কাছ থেকে সুবিচার পাব এবং আমাকে বিজয়ী ঘোষণা করা হবে।
এ ব্যাপারে অভিযুক্ত এডভোকেট গোলাম মহীউদ্দীন বলেন, মামলার বিষয়টি এখনো জানি না। আমি নির্বাচনে প্রার্থী হয়েছি এবং ভোটারদের ভোটে নির্বাচিত হয়ে ইতোমধ্যে দায়িত্বভারও গ্রহণ করেছি। এর আগেও নির্বাচনে অংশ নিয়ে বিজয়ী হয়েছিলাম। মামলার বিষয়টি জানার পর এ নিয়ে কথা বলতে পারব।
প্রসঙ্গত, ১৭ অক্টোবর দেশের অন্যান্য ৬১টি জেলার মতো মানিকগঞ্জ জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। এই নির্বাচনে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও প্রশাসক এডভোকেট গোলাম মহীউদ্দীন ‘আনারস’ প্রতীকে এবং স্বতন্ত্র প্রার্থী সুপ্রিম কোর্টের আইনজীবী কে এম বজলুল হক রিপন ‘চশমা’ প্রতীকে প্রতিদ্ব›িদ্বতা করেন। এই নির্বাচনে গোলাম মহীউদ্দীন ৪৫২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। কে এম বজলুর হক রিপন পান ৪২৫ ভোট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়