কবি বেগম সুফিয়া কামালের মৃত্যুবার্ষিকী আজ

আগের সংবাদ

বিদেশি রাষ্ট্রদূতদের আচরণবিধি মনে করালেন মোমেন

পরের সংবাদ

ঘুস ছাড়া ফাইল ছাড়েন না সেরেস্তাদার : ময়মনসিংহ

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ময়মনসিংহ ও ঈশ্বরগঞ্জ প্রতিনিধি : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ চৌকি আদালতের সেরেস্তাদার রাজ মাহমুদের বিরুদ্ধে লাগামহীন ঘুস বাণিজ্যের অভিযোগ উঠেছে। এ নিয়ে প্রতিবাদ করে হেনস্তার শিকার হয়েছেন একাধিক বিচারপ্রার্থী। ঘটনাটি নান্দাইল সিনিয়র সহকারী জজ আদালতের ওপেন সিক্রেট হলেও এ নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোনো ধরনের ব্যবস্থা না নেয়ায় দিনে দিনে বেপরোয়া হয়ে উঠেছেন ওই কর্মচারী। এতে বিব্রত খোদ আইনজীবীরাও। অভিযোগ বিষয়ে জানতে চাইলে ঈশ্বরগঞ্জ আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট শহিদুল ইসলাম মুক্তি বলেন, আমি বিগত সময়ে অনেক সেরেস্তাদার পেয়েছি, তারা যে একটু এদিক সেদিক করে না তা নয়। কিন্তু রাজ মাহমুদ নথিপত্র খোঁজার নামে আমাদের মক্কেলদের কাছ থেকে টাকা-পয়সা নিয়ে যে ধরনের খারাপ আচরণ করেন তা দৃষ্টিকটু। তার কাছে সবাই জিম্মি। এ ঘটনার উপযুক্ত শাস্তি হওয়া উচিত বলে মনে করি।
স্থানীয় এক সংবাদকর্মী জানান, টাকা ছাড়া কোনো কাজ করেন না সেরেস্তাদার রাজ মাহমুদ। কিসের টাকা জানতে চাইলে তিনি ক্ষিপ্ত হয়ে ওঠেন। বলেন, আপনার কাছে কৈফিয়ত দিতে বাধ্য না। আগে টাকা দিন তারপর কাজ হবে, না হলে চলে যান। নান্দাইল উপজেলার আমুদাবাদ গ্রামের দেলোয়ার হোসেন নামে এক ভুক্তভোগী বলেন, আমার একটি আপিল মামলার নথি খুঁজতে গেলে সেরেস্তাদার আমার কাছে চার হাজার হাজার টাকা ঘুস দাবি করেছেন। টাকা না দেয়ায় তিনি আমার কাজ করে দিচ্ছেন না। নান্দাইল উপজেলার স্বামী পরিত্যক্ত খাদিজা আক্তার বলেন, তিন হাজার টাকা না দিলে আমার খোরপোশের মামলার চেকে স্বাক্ষর করেন না সেরেস্তাদার। ফলে প্রতি মাসেই চেকের জন্য তাকে ওই পরিমাণ টাকা দিতে হয়। এতে যে টাকা থাকে, তা দিয়ে আমার নিজের এবং বাচ্চাদের খোরপোশ হয় না।
একই উপজেলার জালাল নামের অপর এক ভুক্তভোগী বলেন, আমার কাছ থেকেও রাজ মাহমুদ ঘুস নিয়েছেন। এ ধরনের দুর্নীতিপরায়ণ লোকদের কঠোর শাস্তি হওয়া উচিত। আমার মতো আরও অনেকেই আছেন, ভয়ে তারা মুখ খুলতে চান না। এসব বিষয়ে জানতে চাইলে সেরেস্তাদার রাজ মাহমুদ বলেন, আপনি সাাংবাদিক তাতে আমার কী? আপনি আমার বিরুদ্ধে জজ সাবের কাছে নালিশ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়