অমিত শাহের আশ্বাস : রোহিঙ্গা প্রত্যাবাসনে বাংলাদেশের পাশে থাকবে ভারত

আগের সংবাদ

বিশ্বকাপের বাঁশি বাজল কাতারে

পরের সংবাদ

রাঙ্গামাটি : মামলা নিষ্পত্তিতে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স

প্রকাশিত: নভেম্বর ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নন্দন দেবনাথ, রাঙ্গামাটি থেকে : আদালতের বিচারিক কাজ ও চলমান মামলা দ্রুত নিষ্পত্তি করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য রাঙ্গামাটি জেলায় পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার রাঙ্গামাটি চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের সম্মেলন কক্ষে এই কনফারেন্স অনুষ্ঠিত হয়।
রাঙ্গামাটি চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবু হানিফের সভাপতিত্বে অনুষ্ঠিত কনফারেন্সে উপস্থিত ছিলেন- রাঙ্গামাটি পুলিশ সুপার মীর আবু তৌহিদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আব্দুল্লাহ আল মাসুদ, অতিরিক্ত পুলিশ সুপার মারুফ আহমেদ, আনসার-ভিডিপির জেলা কমান্ডেন্ট মো. আব্দুল মোস্তাকিম, রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. শওকত আকবর, জেলা আইনজীবী সমিতির সভাপতি মোখতার আহমেদ ও সাধারণ সম্পাদক রাজীব চাকমা প্রমুখ। এছাড়াও কনফারেন্সে রাঙ্গামাটির বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট, বিভাগীয় বন কর্মকর্তা ও থানার ওসিরা উপস্থিত ছিলেন।
কনফারেন্সে সভাপতির বক্তব্যে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবু হানিফ বলেন, বিচারকদের সবাইকে তাদের নিজ নিজ অবস্থানে থেকে সর্বোচ্চ বিচারিক সেবা নিশ্চিত করতে হবে। এছাড়া ফৌজদারি মামলার ক্ষেত্রে পুলিশকে যথাযথভাবে গ্রেপ্তার ও তদন্তের ব্যবস্থা গ্রহণ করতে নির্দেশনা দেয়া হয়। কনফারেন্সে গ্রেপ্তার ও আটক বিষয়ে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তা কর্তৃক করণীয় সম্পর্কে একটি তথ্যবহুল আলোচনা করা হয় এবং এ সংক্রান্ত সংশ্লিষ্ট আইনের বিধান এবং আদালতের আদেশ মেনে চলার জন্য সব থানার ওসি ও সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়।
পরে উপস্থিত সবাই একটি উন্মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন। এতে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবু হানিফ অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়