অমিত শাহের আশ্বাস : রোহিঙ্গা প্রত্যাবাসনে বাংলাদেশের পাশে থাকবে ভারত

আগের সংবাদ

বিশ্বকাপের বাঁশি বাজল কাতারে

পরের সংবাদ

মাসুম আজিজ স্মরণে ঢাকা পদাতিক

প্রকাশিত: নভেম্বর ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আলোচনা ও স্মৃতিচারণের মধ্য দিয়ে সদ্য প্রয়াত একুশে পদকপ্রাপ্ত নাট্যজন মাসুম আজিজকে স্মরণ করেছে নাটকের দল ঢাকা পদাতিক। গতকাল শনিবার সন্ধ্যায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে অনুষ্ঠিত হয় এ স্মরণানুষ্ঠান। এতে মাসুম আজিজের স্মৃতিচারণ করেন নাট্যজন মামুনুর রশীদ, সৈয়দ জামিল আহমেদ, মাসুম আজিজের স্ত্রী সাবিহা জামান, তার ভাই শামসুজ্জামান হীরা, আয়োজক নাট্যদলের সভাপতি মিজানুর রহমান প্রমুখ।
স্মরণানুষ্ঠানে বক্তারা বলেন, নাটকের মাধ্যমে মাসুম আজিজ সমাজ পরিবর্তনের চেষ্টা করেছেন। তার নাটকে উঠে এসেছে সমাজের সকল অসঙ্গতি। তার বলিষ্ঠ অভিনয় মন কেড়েছে এ দেশের অগণিত নাট্যানুরাগীদের। অভিনয়, রচনা ও নির্দেশনার পাশাপাশি তিনি সংগীতেও পারদর্শী ছিলেন। তার মৃত্যুতে এদেশের নাট্যাঙ্গন গুণী এক অভিনেতা, নাট্যকার ও নির্দেশককে হারাল। মাসুম আজিজের চলে যাওয়াতে নাট্যাঙ্গনে শূন্যতার সৃষ্টি হয়েছে। তার অনুপস্থিতি দীর্ঘদিন ধরে অনুভব করবেন এদেশের নাট্যজগতের মানুষেরা। তার চলে যাওয়াতে নাট্যাঙ্গনের যে ক্ষতি হলো তা অপূরণীয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়