অমিত শাহের আশ্বাস : রোহিঙ্গা প্রত্যাবাসনে বাংলাদেশের পাশে থাকবে ভারত

আগের সংবাদ

বিশ্বকাপের বাঁশি বাজল কাতারে

পরের সংবাদ

বিএনপির সমাবেশ : দিনভর ভোগান্তির পর যান চলাচল শুরু

প্রকাশিত: নভেম্বর ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

জাহিদুল ইসলাম, সিলেট ব্যুরো : ধর্মঘট পালনের পর গতকাল শনিবার সন্ধ্যা থেকে আবারো স্বাভাবিকভাবে যান চলাচল শুরু হয়েছে সিলেটে। তবে দিনভর যান চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়তে হয়েছে সাধারণ মানুষকে। সিলেট বিভাগীয় শ্রমিক ঐক্য পরিষদ ও সিলেট জেলা বাস মালিক সমিতির ডাকে শনিবার সকাল থেকে পরিবহন ধর্মঘট পালন করে সিলেটে জেলা পরিবহন শ্রমিকরা। একই সঙ্গে সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জেও ধর্মঘট থাকায় সাধারণ মানুষকে পড়তে হয় ভোগান্তিতে। আগের দিন জেলার ভেতরে যান চলাচল স্বাভাবিক থাকলেও শনিবারে ছিল পুরোপুরি বন্ধ।
গতকাল দুপুরে সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, সারিবদ্ধভাবে বাস-মিনিবাস দাঁড় করিয়ে রাখা হয়েছে পুরো টার্মিনাল এলাকাজুড়ে। টার্মিনাল থেকে দূরপাল্লার বাসের পাশাপাশি লোকাল বাস ও লেগুনা চলাচলও বন্ধ ছিল। তবে এ সময় পরিবহন শ্রমিকদের দেখা মিললেও কাউকে পিকেটিং করতে দেখা যায়নি। কয়েকটি বাসের কাউন্টার খোলা থাকলেও বেশির ভাগ বাসেরই কাউন্টার বন্ধ ছিল। টার্মিনালে যাত্রীদের আনাগোনা না থাকলেও রেল স্টেশন ও এর আশপাশে যাত্রীর ভিড় ছিল অস্বাভাবিক। এছাড়া স্বল্প দূরত্বে যাতায়াতের জন্য সিএনজি অটোরিকশার জন্য যাত্রীদের অপেক্ষা করতে দেখা গেছে। তবে সিএনজি অটোরিকশার ভাড়াও বেড়ে গেছে কয়েকগুণ।
শনিবার সকালে গোলাপগঞ্জের ভাদেশ্বর থেকে সিলেটে আসা নুরুল ইসলাম (৬০) জানান, তার বাড়ি থেকে সিলেট আসতে সাধারণত এক ঘণ্টা সময় লাগে। আর এ দূরত্বে নির্ধারিত ভাড়া ৬০ টাকা। তবে আজ ভেঙে ভেঙে আসতে হয়েছে বলে সময় বেশি লেগেছে। তিনিসহ পাঁচজন মিলে একটি অটোরিকশায় সিলেটে এসেছেন। ওই অটোরিকশা জনপ্রতি ২০০ টাকা নিয়েছে। নুরুল বলেন, ধর্মঘটের গাড়ি চলছে না, তাছাড়া বিএনপির সমাবেশের কারণে জায়গায় পুলিশ তল্লাশি করছে, তাই চালকরা ভাড়া বাড়িয়ে দিচ্ছে।
তবে সন্ধ্যার পর থেকে যান চলাচল স্বাভাবিক হয়েছে বলে জানিয়েছেন সিলেট জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক শাহ মো. জিয়াউল কবীর পলাশ। তিনি বলেন, যানবাহন চলাচল শুরু হয়েছে। নির্ধারিত কর্মসূচির পর ধর্মঘট শেষ হয়েছে। তবে প্রশাসনের পক্ষ থেকে কেউ আমাদের দাবির বিষয়ে যোগাযোগ করেনি। আমরা দাবির বিষয়টি নিয়ে পরে যোগাযোগ করব।
সিলেট জেলা গণপরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি মইনুল হক বলেন, আমরা সকাল ৬টা থেকে সন্ধ্যা পর্যন্ত ধর্মঘটের কথা বলেছিলাম। এর মধ্যেই ধর্মঘট শেষ হয়েছে। আমাদের দাবিগুলোর বিষয়ে আমাদের সঙ্গে কেউ যোগাযোগ করেনি। এজন্য আমরা এইচএসসি পরীক্ষার পর আবার কর্মসূচি দেব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়