অমিত শাহের আশ্বাস : রোহিঙ্গা প্রত্যাবাসনে বাংলাদেশের পাশে থাকবে ভারত

আগের সংবাদ

বিশ্বকাপের বাঁশি বাজল কাতারে

পরের সংবাদ

বরিশালে সার্ভেয়ারের বিরুদ্ধে মানববন্ধন ভুক্তভোগীদের

প্রকাশিত: নভেম্বর ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

এম.কে. রানা, বরিশাল থেকে : বরিশালের সার্ভেয়ার এম মোতালেবের হাত থেকে রক্ষা পেতে মানববন্ধন করেছেন ভুক্তভোগীরা। গতকাল শনিবার বেলা ১১টায় নগরীর অশ্বিনী কুমার হলের সামনে মানববন্ধনের আয়োজন করে দক্ষিণ আলেকান্দা এলাকার বাসিন্দারা।
মানববন্ধনে উপস্থিত ছিলেন- ভুক্তভোগী এডভোকেট আবুল খায়ের মো. সফিউল্লাহ, সৈয়দা ইসমাত সায়লা, বরকত হোসেন, জোহরা লাইজু ও সাবের হোসেন বাবু।
মানববন্ধনে সাবেক এই সার্ভেয়ারকে ভূমিদস্যু উল্লেখ করে বক্তারা বলেন, অনিয়ম করে অ্যাংকর সিমেন্ট থেকে চাকুরিচ্যুত হওয়া সার্ভেয়ার মোতালেব হোসেন জাল জালিয়াতি করে পৈত্রিকসূত্রে পাওয়া জমিও তার নামে লিখে নিয়েছে। তার জাল জালিয়াতির কারণে অনেক পরিবার নিঃস্ব হয়ে পথে বসেছে।
বক্তারা এই সার্ভেয়ারের বিরুদ্ধে দ্রুত আইনগত কঠোর ব্যবস্থা না নিলে আরো অনেক পরিবার পথে বসবে বলেও দাবি করেন। সেই সঙ্গে অবৈধভাবে দখলচেষ্টা প্রতিহত করতে প্রশাসনের হস্তক্ষেপ চান ভুক্তভোগী পরিবারগুলো।
মানববন্ধনে ইসমাত সায়লা বলেন, আমার পিতার দেয়া সম্পত্তি প্রতারণা করে ভূমিদস্যু মোতালেব জাল দলিল নিয়ে এসে দখলে নিচ্ছে। তার নিজস্ব সন্ত্রাসী বাহিনী দিয়ে আমাদের উচ্ছেদের চেষ্টা করছে। এ নিয়ে আদালতে মামলাও চলছে। তারপরও সন্ত্রাসী বাহিনী নিয়ে এসে ধারাবাহিকভাবে হুমকি দিয়ে আসছে। পুলিশ প্রশাসনের দ্বারস্থ হয়েও কোনো সহযোগিতা পাচ্ছি না।
ভুক্তভোগী জোহরা লাইজু বলেন, মোতালেব তার সন্ত্রাসী বাহিনী নিয়ে এসে আমাদের বাড়ি ছাড়তে বলেছে অন্যথায় আমার স্বামীকে খুন করার হুমকিও দিয়েছে প্রকাশ্যে। তার নির্যাতনের হাত থেকে আমরা বাঁচতে প্রশাসনের সহায়তা চাই।
প্রসঙ্গত, এর আগে মোতালেব হাওলাদারের দুর্নীতির বিষয়ে দুর্নীতি দমন কমিশনে লিখিত আবেদন করেন ইসমাত সায়লা নামে এক গৃহবধূ। এর পরপরই ওই গৃহবধূকে প্রাণনাশের হুমকি দেন মোতালেব হাওলাদার। এ ঘটনায় কোতোয়ালি মডেল থানায় অভিযোগ দিয়েছেন ওই নারী। যদিও অভিযোগ অস্বীকার করেছেন অভিযুক্ত এমএম মোতালেব হোসেন।
তিনি বলেন, যারা এসব করছেন তারা আমার জমি দখলে নিতে ষড়যন্ত্র করছেন। তারা শুধু দুর্নীতি দমন কমিশন বা মানবন্ধন করেনি। বরং দেশের সব দপ্তরে আমার বিরুদ্ধে অভিযোগ দিয়ে আমাকে হয়রানি করছেন। 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়