অমিত শাহের আশ্বাস : রোহিঙ্গা প্রত্যাবাসনে বাংলাদেশের পাশে থাকবে ভারত

আগের সংবাদ

বিশ্বকাপের বাঁশি বাজল কাতারে

পরের সংবাদ

ডিজিটাল উদ্ভাবনী মেলা : প্রথম স্থান অর্জন করল বিডিইউ শিক্ষার্থীরা

প্রকাশিত: নভেম্বর ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

গাজীপুর জেলা প্রশাসন আয়োজিত ডিজিটাল উদ্ভাবনী মেলায় উন্মুক্ত ক্যাটাগরিতে প্রথম স্থান অর্জন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশের শিক্ষার্থীরা।
উদ্ভাবনী উদ্যোগ এবং স্টার্টআপের উন্মুক্ত ক্যাটাগরিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় এবং ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি তাদের উদ্ভাবনী প্রজেক্ট ও ডিজিটাল সেবা প্রদর্শন করেন। বিডিইউ এর আইসিটি ইন এডুকেশন ও ইন্টারনেটে অব থিংস প্রোগ্রামের শিক্ষার্থীরা তাদের উদ্ভাবিত প্রতিবন্ধী শিক্ষার্থীদের শিক্ষা সহায়ক প্রজেক্ট ওহপষঁংরাব ঊফঁ-ঞবপয, অনলাইন ভিত্তিক শিক্ষা সহায়ক প্রজেক্ট উরমরঃধষ গধংঃবৎ মশাই, ডিম থেকে বাচ্চা ফুটানোর এনার্জি এফিশিয়েন্ট প্রজেক্ট ঝসধৎঃ ঊমম ওহপঁনধঃড়ৎ, বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য ঝসধৎঃ ঋষড়ড়ফ গড়হরঃড়ৎরহম ঝুংঃবস, ট্রাফিক ও লাইট মনিটরিংয়ের জন্য ঝসধৎঃ ঝঃৎববঃ এবং গাড়ি পার্কিংয়ের জন্য ঝসধৎঃ এধৎধমব প্রজেক্টসমূহ প্রদর্শন করে উন্মুক্ত ক্যাটাগরিতে প্রথম স্থান অর্জন করেন। ১৬ এবং ১৭ নভেম্বর দুই দিনব্যাপী মেলায় মোট ৪০টি উদ্ভাবনী প্রজেক্ট ও ডিজিটাল সেবা প্রদর্শন করা হয়। বিজ্ঞপ্তি
গত বৃহস্পতিবার বিকালে শহরের ঐতিহাসিক ভাওয়াল রাজবাড়ী মাঠে জেলা প্রশাসক আনিসুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলায় অংশগ্রহণকারী বিজয়ী প্রতিষ্ঠান সমূহের মধ্যে পুরস্কার বিতরণ করেন।
শিক্ষার্থীদের এই সাফল্যে বিডিইউ কর্তৃপক্ষ সন্তোষ প্রকাশ করেন এবং ভবিষ্যতে এ ধারা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়