অমিত শাহের আশ্বাস : রোহিঙ্গা প্রত্যাবাসনে বাংলাদেশের পাশে থাকবে ভারত

আগের সংবাদ

বিশ্বকাপের বাঁশি বাজল কাতারে

পরের সংবাদ

গাজীপুরে আ.লীগের সম্মেলনে ওবায়দুল কাদের : ক্ষমতার পরিবর্তন চাইলে নির্বাচনে আসতে হবে

প্রকাশিত: নভেম্বর ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

এম নজরুল ইসলাম, গাজীপুর থেকে : ক্ষমতা পরিবর্তন করতে হলে নির্বাচনে আসতে হবে। নির্বাচন ছাড়া ক্ষমতা পরিবর্তনে আর কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি গতকাল বিকালে গাজীপুর মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে বিএনপিকে উদ্দেশ করে এ কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, বিএনপির মনে বড় জ¦ালা। নিজের টাকায় শেখ হাসিনার পদ্মা সেতু করেছেন, টানেল করেছেন, মেট্রোরেল করেছেন, একদিনে একশ সেতু উদ্বোধন করেছেন। অথচ দিনের আলোতে বিএনপি অন্ধকার দেখে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ করে তিনি বলেন, গাজীপুর এসে দেখেন মানুষের ঢল কাকে বলে। সিলেটে মানুষের ঢল নাই। এখানে বঙ্গোপসাগরের তরঙ্গ রয়েছে। দেখুন সিলেটে চার জেলায়, আর এখানে মহানগরে। ওবায়দুল কাদের আরো বলেন, বিএনপিকে স্মরণ করিয়ে দিতে চাই- আপনারা খোয়াব দেখেন ক্ষমতায় পরিবর্তনের। ক্ষমতা পরিবর্তন চাইলে নির্বাচনের মাধ্যমে আসতে হবে। নির্বাচনের বিকল্প কোনো পথ নেই। ডিসেম্বরে খেলা হবে, আন্দোলনে খেলা হবে। জনতার উদ্দেশে তিনি বলেন, আপনারা প্রস্তুত হয়ে যান, ভোট চুরি, দুর্নীতি ও হাওয়া ভবনের বিরুদ্ধে। খেলা হবে, আপনারা প্রস্তুত থাকুন। বিশেষ অতিথির বক্তব্যে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেন, অর্থনীতি, স্বাস্থ্য, আইসিটিসহ সব খাতে ঈর্ষণীয় উন্নয়ন হয়েছে?। ১৪ বছরে দেশে খাদ্য উৎপাদন বেড়েছে। বর্তমানে খাদ্য উৎপাদন ৪ কোটি ৪ লাখ টন। গম এবং ভুট্টা ধরলে এর পরিমাণ ৪ কোটি ৩৯ লাখ টন। গত ১৪ বছরে ১ কোটি টন খাদ্য উৎপাদন বেড়েছে। ৩০ লাখ টন

সবজি উৎপাদন হতো, যা বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ১৬ লাখ টন। খাদ্যের জন্য আমরা কারো কাছে হাত পাতি না। যারা বলছে দুর্ভিক্ষ হবে, তারা মিথ্যাচার করছে। বিশ্ব খাদ্য সংস্থার বিশেষজ্ঞ বলেছেন, বাংলাদেশে দুর্ভিক্ষের কোনো চিহ্ন নেই। যারা এসব বলছে তারা উদ্দেশ্যমূলকভাবে দেশকে ছোট করার জন্য বলছে। আন্দোলন করে, মিথ্যাচার করে নির্বাচিত সরকারের পতন ঘটানো যাবে না।
গাজীপুর মহানগরের সভাপতি আজমত উল্লাহ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, দলের প্রেসিডিয়াম সদস্য এডভোকেট কামরুল ইসলাম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর জাহিদ আহসান রাসেল, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ডক্টর আব্দুস সোবাহান গোলাপ, কেন্দ্রীয় আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য আনোয়ার হোসেন ও শাহাবুদ্দিন ফরাজী, সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, ইকবাল হোসেন সবুজ ও রুমানা আলী টুসী, আতাউল্লাহ মণ্ডলসহ শহর স্থানীয় ও কেন্দ্রীয় নেতারা।
এর আগে দুপুর ২টার দিকে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত গাওয়ার মাধ্যমে এ সম্মেলন শুরু হয়। মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, স্থানীয় সংসদ সদস্য ইকবাল হোসেন সবুজ, মেহের আফরোজ চুমকিসহ সিনিয়র নেতারা সম্মেলনের উদ্বোধন করেন। সোয়া ২টার দিকে পবিত্র কোরআন তেলাওয়াতসহ অন্যান্য ধর্মীয় গ্রন্থ পাঠের মধ্য দিয়ে সম্মেলনের আনুষ্ঠানিকতা শুরু হয়। বেলা ৩টার দিকে মঞ্চে আসেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
সম্মেলন উপলক্ষে সকাল থেকে মহানগর আওয়ামী লীগের ওয়ার্ড ও সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সম্মেলনস্থল ভাওয়াল রাজবাড়ী মাঠে আসতে শুরু করেন। রং-বেরংয়ের প্ল্যাকার্ড, টুপি নিয়ে বাদ্যের তালে তালে নেচে গেয়ে নিজ নিজ নেতার পক্ষে স্লোগান দিয়ে মাঠে আসেন তারা। দুপুর ১২টার আগেই পুরো মাঠ নেতাকর্মীতে পূর্ণ হয়ে যায়।  
সম্মেলন শেষে বর্তমান কমিটির সভাপতি এডভোকেট আজমতউল্লা খানকে ফের সভাপতি ও আতাউল্লাহ মণ্ডলকে সাধারণ সম্পাদক করে নতুন মহানগর কমিটি ঘোষণা করেন ওবায়দুল কাদের।
উল্লেখ্য, গত বছর মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে দলীয় সিদ্ধান্তে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ হারান মেয়র জাহাঙ্গীর আলম। এরপর তার দুই শতাধিক অনুসারীকে দেয়া হয় কারণ দর্শানোর নোটিস, কয়েকজনকে করা হয় বহিষ্কার। 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়