অমিত শাহের আশ্বাস : রোহিঙ্গা প্রত্যাবাসনে বাংলাদেশের পাশে থাকবে ভারত

আগের সংবাদ

বিশ্বকাপের বাঁশি বাজল কাতারে

পরের সংবাদ

অবসরে যাচ্ছেন বাজওয়া : পাকিস্তানে নতুন সেনাপ্রধান নিয়োগ প্রক্রিয়া শুরু কাল

প্রকাশিত: নভেম্বর ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া চলতি মাসের শেষের দিকে অবসরে যাচ্ছেন। নতুন সেনাপ্রধানের নাম আগামী মঙ্গল কিংবা বুধবার ঘোষণা করা হবে। দেশটির প্রতিরক্ষামন্ত্রী খাজা মুহাম্মদ আসিফ এ কথা জানিয়েছেন। গতকাল শনিবার দ্য নিউজে প্রকাশিত প্রতিবেদনের বরাত দিয়ে জিও নিউজ এ তথ্য দিয়েছে।
এদিকে, জিও নিউজের এক অনুষ্ঠানে প্রতিরক্ষামন্ত্রী বলেছেন, নতুন সেনাপ্রধান নিয়োগের প্রক্রিয়া আগামীকাল সোমবার শুরু হবে। অনুষ্ঠানে ক্ষমতাসীন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) এই নেতা বলেন, সেনাপ্রধানের দায়িত্ব হস্তান্তরের আনুষ্ঠানিকতা ২৯ নভেম্বর সম্পন্ন হবে।
আগাম নির্বাচনের দাবিতে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) লংমার্চ কর্মসূচির প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, সেনাপ্রধানের নাম ঘোষণার দিন লংমার্চ বড় ধরনের ধাক্কা খাবে।
গত শুক্রবার প্রেসিডেন্ট আরিফ আলভির সঙ্গে দেখা করেছেন অর্থমন্ত্রী সিনেটর ইসহাক দার। এ সময় তিনি নতুন সেনাপ্রধান নিয়োগ এবং দেশের সাংবিধানিক বিষয়ে সৃষ্ট অচলাবস্থা অবসানে তার কাছে বিশেষ বার্তা পৌঁছে দেন। প্রেসিডেন্ট বলেছেন, নতুন সেনাপ্রধান নিয়োগে প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের সুপারিশ অনুসরণ করবেন তিনি। সূত্রের বরাত দিয়ে জিও নিউজ বলছে, নিজের সহযোগীর সঙ্গে আলাপকালে প্রেসিডেন্ট বলেছেন, সেনাপ্রধান নিয়োগের প্রক্রিয়ায় তিনি কোনো ধরনের প্রতিবন্ধকতার সৃষ্টি করবেন না।

এদিকে, ইমরান খান আবারো ‘মেধার ভিত্তিতে’ সেনাপ্রধান নিয়োগ দেয়ার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, পরবর্তী সেনাপ্রধান নিয়োগের বিষয়ে তার দল জড়াবে না। এ বিষয়ে তারা সরকারের ওপর নজর রাখবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়