রাষ্ট্রবিরোধী বক্তব্য : শিশুবক্তা রফিকুলের বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

ঢাবি সমাবর্তনে রাষ্ট্রপতি : বিশ্ববিদ্যালয়ের কাজে স্বচ্ছতা থাকতে হবে

পরের সংবাদ

সিরাজগঞ্জে ব্রাজিল বাড়ি নজর কাড়ছে সবার

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বদরুল আলম দুলাল, সিরাজগঞ্জ থেকে : সারাদেশের মতো সিরাজগঞ্জের বাসিন্দারা মেতেছে বিশ্বকাপ উন্মাদনায়। কে জিতবে বিশ্বকাপ? কে হারবে? তা নিয়ে সবার মুখে মুখে চলছে মুখরোচক আলোচনা। নিজ নিজ দলের সামর্থ্য যোগ্যতা ও অতীত রেকর্ড নিয়ে তর্কযুদ্ধের যেন শেষ নেই। বিশেষ করে বিশ্ব ফুটবলের দুই দল ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থকদের উৎসাহটা বেশি লক্ষ্য করা যাচ্ছে।
প্রিয় দলের বিশাল আকৃতির পতাকা নিজ বাড়িতে টাঙানোর পাশাপাশি টি-শার্ট ও ক্যাপ পরে ঘুরছেন অনেকেই। তবে শহরজুড়ে সবচেয়ে বেশি আলোচনা হচ্ছে লিটন সরকারের ব্রাজিল বাড়ি ও ব্রাজিল গাড়ি নিয়ে।
শহরের মোক্তারপাড়া এলাকার বাসিন্দা পরিবহন ব্যবসায়ী লিটন সরকার নিজ বাড়ির নাম দিয়েছেন ব্রাজিল বাড়ি। পুরো বাড়ি ব্রাজিলের পতাকার রঙে হলুদ আর সবুজে রাঙিয়েছেন তিনি। পাশাপাশি তার মালিকানাধীন একটি যাত্রীবাহী বাসকেও ব্রাজিল পতাকার রঙে সাজিয়েছেন।
মোক্তারপাড়ায় লিটন সরকারের বাড়িতে গেলে দেখা যায় তার দ্বিতল বাড়িটির সব দেয়াল হলুদ ও সবুজ রঙে রাঙানো। দেয়ালগুলোজুড়ে শোভা পাচ্ছে ব্রাজিলের পতাকা। এমনকি দোতলায় ওঠার সিঁড়ির দুপাশেও রয়েছে ব্রাজিলের পতাকা।
তবে বাড়ির প্রধান ফটকটি বাংলাদেশের পতাকার আদলে লাল-সবুজে আঁকা হয়েছে। এছাড়া দ্বিতীয় তলার দেয়ালে বাংলাদেশ-ব্রাজিল ফ্রেন্ডশিপের নিদর্শন হিসেবে দুই দেশের পতাকা সম্বলিত হাতে হাতে হ্যান্ডশেকের প্রতিকৃতি অঙ্কন করেছেন। লিটন সরকারের এই ব্রাজিল বাড়ি দেখতে প্রতিদিনই বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ভিড় জমাচ্ছেন। ব্রাজিল ভক্ত ছাড়া আর্জেন্টিনার সাপোর্টাররাও কৌতূহল নিয়ে এই বাড়িটি দেখতে আসছেন।
ব্রাজিল বাড়ি দেখতে আসা শিক্ষার্থী, যুবক ও পেশাজীবীদের সঙ্গে কথা বললে তারা বলেন, লিটন সরকারের এই বাড়িটি দেখতে খুবই সুন্দর। তিনি সুন্দর করে ব্রাজিলের পতাকার রঙে বাড়িটি সাজিয়েছেন। তার বাড়ি দেখেই মনে হবে তিনি ব্রাজিলের একনিষ্ঠ একজন ভক্ত।
ব্রাজিল বাড়ির মালিক লিটন সরকার বলেন, ব্রাজিলের খেলা ভালো লাগে, ছোট থেকেই ব্রাজিলের খেলা দেখি। আমি ব্রাজিলের ফুটবলকে খুব ভালোবাসি। শুধু আমার বাড়িই নয়, সিরাজগঞ্জের বিভিন্ন স্থানে পতাকা লাগিয়েছি। আমি আশাবাদী ব্রাজিল এবার ষষ্ঠবারের মতো বিশ্বকাপ জিতবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়