রাষ্ট্রবিরোধী বক্তব্য : শিশুবক্তা রফিকুলের বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

ঢাবি সমাবর্তনে রাষ্ট্রপতি : বিশ্ববিদ্যালয়ের কাজে স্বচ্ছতা থাকতে হবে

পরের সংবাদ

সংবাদ সংক্ষেপ

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মরদেহ উদ্ধার

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর শহরের দক্ষিণ বালুয়াডাঙ্গা মোড় এলাকায় নালার পানিতে ভাসমান এক নারীর মরদেহ উদ্ধার করেছে কোতোয়ালি থানা পুলিশ। গত বৃহস্পতিবার সন্ধ্যায় মরদেহটি উদ্ধার করে মর্গে পাঠানো হয়। কোতোয়ালি থানার এসআই ইমান আলী জানান, স্থানীয় ওই এলাকার আখেরের স্ত্রী গত বৃহস্পতিবার বিকালে মরদেহ ভেসে থাকতে দেখেন। পরে পুলিশকে জানান আখের। মৃত ওই নারীর বয়স আনুমানিক ৪০ বছর। তার পরনে কালো ফুলহাতা সোয়েটার, হলুদ কালো জামা রয়েছে। বেশ কয়েকদিন ধরে এই মরদেহ পানিতে থাকায় মৃতের মুখ ও শরীর বিকৃত হয়েছে। মৃত্যুর কারণ ও পরিচয় জানতে চেষ্টা চলছে। এ ঘটনায় অপমৃত্যু মামলা হয়েছে।

চুরি

সদরপুর (ফরিদপুর) প্রতিনিধি : সদরপুুরের রাজিয়া সিনেমা হলে চুরির ঘটনা ঘটেছে। গত বৃহস্পতিবার রাতে উপজেলার ভাষানচর ইউনিয়নের বাছের মিয়া ডাঙ্গির এই হলটিতে প্রায় ১৫ লাখ টাকার মালামাল চুরি হয়। হলের মালিক ইমন মিয়া জানান, করোনার কারণে হলটি দীর্ঘদিন বন্ধ ছিল। গত বৃহস্পতিবার রাতে হলটিতে থাকা ৮টি সাউন্ড বক্স, দুটি মিক্সার মেশিন, একটি প্রজেক্টর, দেড় টনের এসি ও ২টি সিলিং ফ্যান চুরি হয়। এ ব্যাপারে সদরপুর থানায় অভিযোগ দায়ের করেছেন তিনি।

জুয়াড়ি আটক

টঙ্গীবাড়ী (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : টঙ্গীবাড়ীতে জুয়ার আসরে অভিযান চালিয়ে টাকা ও জুয়া খেলার সরঞ্জামসহ ৬ জুয়াড়িকে আটক করেছে পুলিশ। গত বৃহস্পতিবার রাতে উপজেলার দিঘিরপাড় ইউনিয়নের মিতারা গ্রামের সুমন শেখের বসতঘরের জুয়ার আসর থেকে তাদের আটক করেন এসআই বিপ্লব মন্ডল। আটককৃতরা হলেন- উপজেলার বাঘবাড়ি গ্রামের নুর ইসলাম শেখ, শফিকুল ইসলাম জোয়াদ্দার, মজুন শেখ, মিতারা গ্রামের খোরশেদ আলম জোয়াদ্দার, দীন ইসলাম মৃধা, হুমায়ন শেখ। দিঘিরপাড় তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই বিপ্লব মন্ডল বলেন, টঙ্গীবাড়ী থানার ওসি রাজিব খানের নির্দেশনায় মিতারা গ্রামের সুমন শেখের বাড়িতে অভিযান চালিয়ে তার বসতঘর থেকে জুয়া খেলার তাস, ৩ হাজার ২৪০ টাকাসহ ৬ জন জুয়াড়িকে আটক করা হয়। ওসি রাজিব খান বলেন, আটককৃতদের নামে মামলা হয়েছে।

সংবর্ধনা

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি : বহুমুখী সামাজিক সংগঠন ‘সোনামুখ পরিবার’-এর উদ্যোগে উপজেলার ২৫ জন শ্রেষ্ঠ শিক্ষক এবং ১ জন আদর্শ শিক্ষানুরাগীকে সংবর্ধনা দেয়া হয়েছে। গতকাল শুক্রবার ডুমুরিয়া শিল্পকলা একাডেমি মিলনায়তনে ‘সোনামুখ পরিবার’-এর প্রতিষ্ঠাতা এ এম কামরুল ইসলামের উপস্থিতিতে অধ্যাপক জি এম আমান উল্লাহর পরিচালনায় এবং অবসরপ্রাপ্ত উপাধ্যক্ষ শেখ আব্দুল জলীলের সভাপতিত্বে এ সংবর্ধনা দেয়া হয়। এতে পাঁচ ক্যাটাগরিতে সংবর্ধনা দেয়া হয়। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষাবিদ অধ্যাপক ড. আনোয়ার এইচ জোয়ার্দার, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন সদস্য অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ, যশোর শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর হাফিজুর রহমান, ডুমুরিয়া মহাবিদ্যালয়ের গভর্নিং বডির সভাপতি খান আতিয়ার রহমান প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়