রাষ্ট্রবিরোধী বক্তব্য : শিশুবক্তা রফিকুলের বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

ঢাবি সমাবর্তনে রাষ্ট্রপতি : বিশ্ববিদ্যালয়ের কাজে স্বচ্ছতা থাকতে হবে

পরের সংবাদ

রাজশাহী নগরী ঘুরে মুগ্ধ চীনের রাষ্ট্রদূত

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : রাজশাহী নগরী ঘুরে মুগ্ধ হয়েছেন বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং। গত বৃহস্পতিবার বেলা ১১টায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে তিনি এমনটা জানান। লি জিমিং বলেন, রাজশাহীতে খুব স্বল্প সময়ের জন্য সফরে এসেছি। এ সময়ের মধ্যে রাজশাহী নগরী ঘুরে আমি মুগ্ধ হয়েছি। রাজশাহী গ্রিন এবং ক্লিন সিটি। খুব উজ্জ্বল ভবিষ্যৎ রয়েছে এ শহরের। তিনি বলেন, রাজশাহী বিভাগের পাবনায় অবস্থিত ইপিজেডে চায়নার ৫টি কোম্পানি কাজ করছে। এছাড়া আরো ৬টি কোম্পানি আসছে। আরো কোম্পানি বাংলাদেশের এ অংশে বিনিয়োগের জন্য আগ্রহী। বাংলাদেশে ব্যবসার ভালো পরিবেশ থাকায় আমরা আগ্রহী হচ্ছি। উভয় দেশের সম্পর্ক আগামীতে আরো সুদৃঢ় হবে বলেও আশা প্রকাশ করেন লি জিমিং।
এ সময় রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন সাংবাদিকদের বলেন, চায়না বর্তমানে আমাদের অত্যন্ত বন্ধুপ্রতীম একটি দেশ এবং অন্যতম প্রধান উন্নয়ন সহযোগী। অধিকাংশ বড় বড় অবকাঠামোগুলো তাদের কোম্পানি বা তাদের প্রকৌশলীদের মাধ্যমেই নির্মিত হচ্ছে। এই ধারা অব্যাহত থাকলে আমরা উপকৃত হব। রাসিক মেয়র বলেন, বাংলাদেশের জুুট মিল, সুগার মিল, টেক্সটাইল মিল বন্ধ হয়ে পড়ে রয়েছে। এগুলো চায়না সরকারের সঙ্গে চুক্তি করে ইজারাভিত্তিক দেয়ার মাধ্যমে নতুন করে পরিচালনার সুযোগ করা যায়। তিনি বলেন, চায়না প্রস্তুত আছে। বাংলাদেশ সরকার যদি প্রস্তাব দেয় তবে তারা তা গ্রহণ করবে। নগর ভবনে মেয়রের দপ্তর কক্ষে এ বৈঠক শেষে চীনের রাষ্ট্রদূতকে আম আকৃতির শুভেচ্ছা স্মারক ও বিভিন্ন উপহার সামগ্রী প্রদান করেন রাসিক মেয়র। এ সময় রাসিক মেয়রকেও উপহার দেন চীনের রাষ্ট্রদূত। এর আগে চীনের রাষ্ট্রদূতের আগমনে নগর ভবনের প্রধান ফটকে তাকে ফুলেল শুভেচ্ছা জানান রাসিকের কাউন্সিলর ও কর্মকর্তারা। বর্ণাঢ্য আয়োজনে বরণ করে নেয়া হয় চীনের রাষ্ট্রদূতকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়