রাষ্ট্রবিরোধী বক্তব্য : শিশুবক্তা রফিকুলের বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

ঢাবি সমাবর্তনে রাষ্ট্রপতি : বিশ্ববিদ্যালয়ের কাজে স্বচ্ছতা থাকতে হবে

পরের সংবাদ

বলিউডের অন্ধকার দিক নিয়ে অকপট রণবীর

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কয়েক বছর আগে ‘মিটু’ বিতর্কে সরগরম ছিল বলিউড। একাধিক অভিনেত্রী যৌন হেনস্তার অভিযোগ এনেছেন বলিউডের নামকরা অভিনেতা, প্রযোজক, পরিচালকদের বিরুদ্ধে। শুধু অভিনেত্রীরাই নন, অভিনেতারাও বলিউডের কাস্টিং কাউচের শিকার হয়েছেন। বলিউডের এই অন্ধকার দিক নিয়ে প্রকাশ্যে মুখ খুললেন রণবীর সিংহ। এই ভয়ংকর অভিজ্ঞতার মধ্য দিয়ে যেতে হয়েছে তাকেও। বলিউডে নামযাদা পরিচালকের বিরুদ্ধে কাস্টিং কাউচের অভিযোগ আনেন রণবীর। অভিনেতাকে নিভৃত স্থানে ডাকা কিংবা তার পেছনে কুকুর লেলিয়ে দেয়ার এমন নানা প্রতিকূল পরিস্থিতির সম্মুখীন হতে হয়েছে তাকে।
বিনোদন জগতের রণবীরের শুরুটা হয় কপিরাইটার হয়ে। তারপর রণবীর মনস্থির করেন, অভিনয়কেই পেশা করবেন। ঠিক সেই সময় নানা ধরনের অভিজ্ঞতার মধ্য দিয়ে যেতে হয় তাকে। কখনো তিনি কাজ করেছেন থিয়েটার গ্রুপে। কখনো আবার তিনি কাজ করেছেন সহকারী পরিচালক হিসেবে। বলিউডে নিজের ভাগ্য পরীক্ষা করার জন্য যখন মরিয়া রণবীর, সেই সময় এক তারকাখচিত ফিল্মি পার্টিতে তাকে ডাকেন বলিউডের সেই সময়কার নামকরা প্রযোজক। সেখানে তাকে ডেকে তার গায়ে পোষ্যকে ছেড়ে দেন এবং গোটা ঘটনায় দারুণ মজা পান সেই প্রযোজক। যদিও কে ওই প্রযোজক, কখনোই তার নাম প্রকাশ্যে আনেননি রণবীর। তবে শুধু বলেন, ওই প্রযোজক আর বেঁচে নেই। শুধু এই একটা ঘটনা নয়, আরো বেশ কিছু এমন অভিজ্ঞতা হয়েছে। ক্যারিয়ারের শুরুর দিকে অভিনেতাকে এক নিভৃত স্থানে ডাকেন এক প্রযোজক। রণবীরের কথায়, ‘আমাকে ওই ব্যক্তি এক গোপন জায়গায় ডাকেন। জানতে চান আমি কি পরিশ্রমী, না বুদ্ধিমান। আমার সব সময় মনে হতো আমি পরিশ্রমী, অতটা বুদ্ধিমান নয়। আমার উত্তরে বেশ হতাশই হন ওই ব্যক্তি।’ অনেক ঝড়ঝাপটা পেরিয়ে ধীরে ধীরে বলিউডে নিজের পায়ের তলার মাটি শক্ত করেছেন রণবীর সিং। এখন সেই কষ্টের ফলই পাচ্ছেন। খুব অল্প সময়ের মধ্যেই দেশজোড়া খ্যাতি অর্জন করতে পেরেছেন তিনি।

:; মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়