রাষ্ট্রবিরোধী বক্তব্য : শিশুবক্তা রফিকুলের বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

ঢাবি সমাবর্তনে রাষ্ট্রপতি : বিশ্ববিদ্যালয়ের কাজে স্বচ্ছতা থাকতে হবে

পরের সংবাদ

প্রশ্ন ওবায়দুল কাদেরের : ১০ ডিসেম্বর নিয়ে এখন ডিফেন্সিভ মুড কেন

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপি ভিন্ন সুরে নতুন কৌশল করছে এমন শঙ্কা প্রকাশ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ১০ ডিসেম্বর বিএনপি ঢাকার রাজপথ দখলের ঘোষণা দিয়ে এখন ডিফেন্সিভ মুডে কেন? মনে হয় এই তো ফিরে গেলাম ময়ূর সিংহাসন, এই রকম একটা ভাব ছিল না? কোথায় গেল এই ভাব? এখন ভিন্ন সুর। না জানি কী কৌশল। এখন মুখে বলছে, আমাদের সমাবেশ হবে অনুমতি চাই। মুখে হলো রক্ষণাত্মক মনোভাব, আর অন্তরে হচ্ছে আক্রমণাত্মক শোডাউন। গতকাল শুক্রবার বঙ্গবন্ধু সৈনিক লীগের প্রথম সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
বিএনপিকে কারা লাল কার্ড দেখিয়েছে- প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, তারা এখন বলে আমাদের তো এ ধরনের কোনো চিন্তা ছিল না। তাহলে? কারা লাল কার্ড দেখাল? বলেন। বলছে না? ঢাকার রাজপথে বিজয় মিছিল হবে। বিজয় মিছিল করবেন সরকারের পতন ঘটিয়ে? এসব অনেক কথা বিএনপি নেতারা অবিরাম তোতা পাখির মতো বুলি আউড়িয়ে গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপির প্রধানতম শত্রæ দাবি করে ওবায়দুল কাদের বলেন, ফখরুল সাহেব এখন বলেন, অনিশ্চয়তার দিকে আমরা নিয়ে যাচ্ছি। আজকে আমরা জানি তাদের জ্বালাটা কোথায়, তাদের বুকের ব্যথা মনের জ্বালা অন্তর্জ্বালা। আমরা বুঝি কেন এই জ¦ালা। বিএনপিকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা প্রস্তুত আছি, খেলা হবে। শেখ হাসিনা কত জনপ্রিয় নির্বাচন হলে আবারো বিএনপি টের পাবে।
বঙ্গবন্ধু সৈনিক লীগের কেন্দ্রীয় কমিটি ঘোষণা : সম্মেলন শেষে বঙ্গবন্ধু সৈনিক লীগের নতুন কমিটি ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। কমিটিতে সভাপতি নির্বাচিত হয়েছেন এশিয়ান টেলিভিশনের কর্ণধার হারুন অর রশীদ এবং সাধারণ সম্পাদক তানজিল বিন রহমান। নতুন কমিটির সহসভাপতি নির্বাচিত হন শহীদুর রহমান, এ এস এম শামসুদ্দোহা, এম এ কাশেম, শওকত আজম, যুগ্ম সাধারণ সম্পাদক এম এ এলাহ। সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক সংসদ সদস্য শিরিন আহমেদের সভাপতিত্বে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, সংগঠনের সাধারণ সম্পাদক তালুকদার সারোয়ার হোসেন বক্তব্য দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়