রাষ্ট্রবিরোধী বক্তব্য : শিশুবক্তা রফিকুলের বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

ঢাবি সমাবর্তনে রাষ্ট্রপতি : বিশ্ববিদ্যালয়ের কাজে স্বচ্ছতা থাকতে হবে

পরের সংবাদ

পাবনায় আর্জেন্টিনার ৬শ ফুট পতাকা : সমর্থকদের উন্মাদনা

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

রফিকুল ইসলাম সুইট, পাবনা থেকে : বিশ্ব জুড়েই চলছে কাতার বিশ্বকাপ ফুটবলের উম্মাদনা। বাংলাদেশ কাতার বিশ্বকাপ ফুটবলে বাংলাদেশ অংশগ্রহণ না করলেও শহর-গ্রামে, পথে-ঘাটে শোভা পাচ্ছে প্রিয় দলের পতাকা। জেলার আধিকাংশ জায়গায়ই দেখা যায় ব্রাজিল এবং আর্জেন্টিনার পতাকা। চায়ের দোকান, খেলার মাঠ, অফিস আদালত, রাজনৈতিক কার্যালয়সহ সর্বত্র আলোচনা চলছে কাতার বিশ্বকাপ নিয়ে। কে, কিভাবে প্রিয় দলকে তুলে ধরবে সবার সামনে, সেই প্রতিযোগিতাই যেন চলছে। 
এরই অংশ হিসেবে পাবনায় ৬শ ফুট দৈর্ঘ্যরে পতাকা বানিয়ে তাক লাগিয়েছেন আর্জেন্টিনার সমর্থকরা। এমন উদ্যোগে খুশি দলীয় সমর্থকরা। তবে তাদের এ ব্যর্থ প্রচেষ্টাকে সাধুবাদ জানিয়েছেন ব্রাজিল দলের সমর্থকরাও। 
পাবনার চাটমোহর উপজেলার প্রত্যন্ত অঞ্চল পার্শ্বডাঙ্গা

ইউনিয়নের বালুদিয়ার গ্রামের আর্জেন্টিনার সমর্থক যুব সমাজের উদ্যোগে বানানো হয়েছে এই পতাকা। তারা ফুটবল তারকা লিওনেল মেসি আর আর্জেন্টিনাকে ভালবেসে বানিয়েছেন ৬শ ফুট দৈর্ঘ্যরে এই পতাকা। 
আর্জেন্টিনা আর মেসির স্লোগানে গত মঙ্গলবার বিকালে আনন্দ মিছিল করে গ্রামের সড়কের পাশে এই দীর্ঘ পতাকাটি টাঙিয়ে দেয় সমর্থকরা। এরপর থেকে পতাকা ঘিরে আনন্দ উৎসবে মেতে রয়েছেন তারা।
আর্জেন্টিনার সমর্থক ফরিদ উদ্দিন, আল আমিন হোসেন, সেলিম রেজা, আসাদুজ্জামান উকিল বলেন, তাদের প্রিয় দল আর্জেন্টিনা ও প্রিয় খেলোয়ার মেসিকে ভালোবেসে তারা এই পতাকা বানিয়েছেন। তাদের আশা, এবারের বিশ্বকাপ ট্রফি উঠবে লিওনেল মেসির হাতে।
তাদের এই উদ্যোগ ও ভালোবাসাকে সাধুবাদ জানিয়েছেন গ্রামের সাধারণ মানুষ। আর্জেন্টিনার সমর্থকদের শুভ কামনা জানিয়েছে ব্রাজিলের সমর্থকরাও। একই গ্রামের ব্রাজিলের সমর্থক আতাউর রহমান বলেন, আমি নিজে ব্রাজিল দলের সমর্থক। কিন্তু গ্রামের যুবকরা আর্জেন্টিনাকে ভালবেসে যে কাজ করছে তা সত্যি প্রশংসনীয়। তাদের সাধুবাদ জানাই।
পার্শ্বডাঙ্গা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রবিউল করিম তারেক বলেন, যুবসমাজ এলাকাবাসী ও সমর্থকদের সহযোগিতায় ৬শ ফিট আর্জেন্টিনার পতাকা বানিয়েছে। এটা নিয়ে এলাকায় আলোচনা ও আলোরণ সৃষ্টি হয়েছে। আমি তাদের সাধুবাদ এবং সহনশীল হওয়ার আহ্বান জানাই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়