রাষ্ট্রবিরোধী বক্তব্য : শিশুবক্তা রফিকুলের বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

ঢাবি সমাবর্তনে রাষ্ট্রপতি : বিশ্ববিদ্যালয়ের কাজে স্বচ্ছতা থাকতে হবে

পরের সংবাদ

নান্দাইল : তিন হাজার ফুট আর্জেন্টিনার পতাকা

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি : কাতার বিশ্বকাপ ফুটবল শুরু হতে আর মাত্র ২ দিন বাকি। ইতোমধ্যে বিশ্বে শুরু হয়েছে উন্মাদনা। দেশেও ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে বাড়তি উন্মাদনা দেখা যাচ্ছে। পিছিয়ে নেই ময়মনসিংহের নান্দাইল উপজেলার ফুটবলপ্রেমীরাও।
নান্দাইলের এক কিলোমিটার সড়কজুড়ে তিন হাজার ফুট দৈর্ঘ্যরে আর্জেন্টিনা পতাকা টানিয়ে সাড়া ফেলে দিয়েছে আর্জেন্টাইন ভক্তরা। নান্দাইল চৌরাস্তা বাজার ব্যবসায়ী ও অটোচালকদের উদ্যোগে তৈরি করা হয়েছে এ পতাকা। নান্দাইল চৌরাস্তা বাজার থেকে নান্দাইল রোড রেলওয়ে স্টেশন পর্যন্ত এক কিলোমিটার সড়কজুড়ে বিশাল আকৃতির পতাকাটি টানানো হয়েছে। বাঁশ এবং রাস্তার পাশে লাগানো গাছে দড়ি দিয়ে বেঁধে রাখা হয়েছে। বিশাল আকৃতির পতাকা দেখে রাস্তা দিয়ে চলাচলকারী মানুষ নিজের মোবাইলে তা ধারণ করছেন।
পতাকা বানিয়েছেন- আল-আমিন, আশিক ভূঁইয়া, এমদাদুল হক বাচন, ফরিদ উদ্দিন মন্ডল, হাফিজুল ইসলাম হাফিজ ও ফাহিম ভূঁইয়া।
তারা জানান, নান্দাইল রোড বাজারের আব্দুল মতিনের টেইলার্সে ছয় দিন লেগেছে বিশাল তিন হাজার ফুট লম্বা পতাকা সেলাই করতে। এজন্য লেগেছে ১৫০০ গজ কাপড়। সবমিলিয়ে খরচ হয়েছে প্রায় ৭০ হাজার টাকা। পতাকাটি তৈরির পেছনে সার্বিক সহযোগিতা করেছেন নান্দাইল বাজারের ব্যবসায়ী মন্ডল অটোহাউজের মালিক ফরিদ উদ্দিন মন্ডল।
উদ্যোক্তাদের মধ্যে আশিক ভূঁইয়া বলেন, আমার বাবাও আর্জেটিনার ভক্ত। ছোটবেলা থেকেই আর্জেন্টিনা দলের সমর্থন করি। ফেসবুকে-টিভিতে অনেক বড় বড় পতাকা বানানো দেখেছি। গত বিশ্বকাপ থেকেই আমাদের পরিকল্পনা ছিল আমরাও বিশাল একটি পতাকা বানাবো। সেজন্যই এবার এটি করেছি। এটি আর্জেন্টিনা দলের প্রতি আমাদের ভালোবাসা। এবার আমরা আশাবাদী আর্জেন্টিনা বিশ্বজয়ী হবে।
পতাকা দেখে আর্জেন্টিনার ভক্ত আলী আশরাফ ভূঁইয়া বলেন, এত বড় পতাকা নান্দাইলে আমার জানামতে কেউ এখনো টানায়নি। আমার প্রিয় দলের বিশাল বড় পতাকা দেখে খুব ভালো লাগছে। আশা করি এবারের বিশ্বকাপ আর্জেন্টিনার ঘরে যাবে।
পতাকা সেলাই কাজের কারিগর আব্দুল মতিন জানান, তিনি এবং তার স্ত্রী মিলে ছয় দিনে পুরো পতাকা সেলাই করেছেন। জীবনে এমন বড় পতাকা কখনো সেলাই করা হয়নি তার। আর্জেন্টিনা দলের প্রতি ভালোবাসা থেকে আগ্রহ নিয়ে পতাকাটি সেলাই করেছেন। পারিশ্রমিক নিয়ে ভাবেননি তিনি। যত টাকা দেয় তাই নেবেন।
অন্যদিকে ব্রাজিল সাপোর্টার নাদিম মিয়া ও ব্যবসায়ী রুবেল মিয়া জানান, ফুটবল বিশ্বকাপ এলেই অনেকেই ভিন্ন ভিন্ন দলের সাপোর্টার। আর্জেন্টিনার ৩ হাজার ফুট দৈর্ঘ্যরে পতাকায় আমরাও আনন্দিত। তবে আমাদের ফেভারিট দলের পতাকা বানানো খুবই কঠিন তাই ছোট করে টানিয়েছি। আশা করি আমার দল ব্রাজিল এবার বিশ্বকাপ নিবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়