রাষ্ট্রবিরোধী বক্তব্য : শিশুবক্তা রফিকুলের বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

ঢাবি সমাবর্তনে রাষ্ট্রপতি : বিশ্ববিদ্যালয়ের কাজে স্বচ্ছতা থাকতে হবে

পরের সংবাদ

দিরাই উপজেলা আ.লীগের সম্মেলন : সাবেক মেয়রসহ ৮১ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সুনামগঞ্জ সংবাদদাতা : সুনামগঞ্জের দিরাই উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে সংঘর্ষের ঘটনায় দিরাই পৌরসভার সাবেক মেয়রসহ ৮১ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়েছে। দিরাই পৌরসভার সাবেক মেয়র আওয়ামী লীগের একাংশের নেতা মোশারফ মিয়াকে প্রধান আসামি করে আরো ৮১ জনের নাম উল্লেখ করে সুনামগঞ্জ দ্রুত বিচার আদালতে এই মামলা দায়ের করেন স্থানীয় আওয়ামী লীগ কর্মী কলিম উদ্দিন। গত বৃহস্পতিবার আদালতে মামলাটি দায়ের করলে আদালত দিরাই থানা পুলিশকে মামলাটি এফআইআর করতে আদেশ দেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাইয়েদ মাহবুবুল ইসলাম।
উল্লেখ্য, গত ১৪ অক্টোবর দিরাই উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের মঞ্চে উঠতে না পারায় একাংশের নেতা মোশারফ মিয়ার অনুসারিরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। এক পর্যায়ে মঞ্চে উপস্থিত কেন্দ্রীয় নেতাদের উপর ইটপাটকেল ছুড়তে থাকেন হামলাকারীরা। এতে কেন্দ্রীয় ও জেলা নেতারাসহ অন্তত ৩০ জন আহত হন।
হামলার সময় সম্মেলন মঞ্চে আওয়ামী লীগের প্রেসিয়িডাম সদস্য নুরুল ইসলাম নাহিদ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেনসহ কেন্দ্রীয় ও সুনামগঞ্জ জেলার নেতারা চেয়ার দিয়ে ঢাল তৈরি করে নিজেদের আত্মরক্ষা করেন।
এ বিষয়ে নবনির্বাচিত উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল উদ্দিন বলেন, আওয়ামী লীগের বিদ্রোহী গ্রুপের বহিষ্কৃত নেতা মোশাররফ, আব্দুস সালামের পুত্র মতিউর রহমানসহ তাদের অনুসারীরা লঞ্চঘাটের মোশাররফের দোকানঘরে সমবেত হয়ে মিছিল সহকারে আসে এবং মঞ্চে বসা সাবেকমন্ত্রী ও ৩ জন এমপি এবং কেন্দ্রীয় নেতাদের লক্ষ্য করে হামলা চালায়। নেতাদের রক্ষা করতে গিয়ে আমরাও আহত হই। আমরা হামলার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়