রাষ্ট্রবিরোধী বক্তব্য : শিশুবক্তা রফিকুলের বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

ঢাবি সমাবর্তনে রাষ্ট্রপতি : বিশ্ববিদ্যালয়ের কাজে স্বচ্ছতা থাকতে হবে

পরের সংবাদ

চট্টগ্রামে তথ্যমন্ত্রী : বিশৃঙ্খলা করলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : জনসভার নামে বিএনপি বিশৃঙ্খলা সৃষ্টি করলে তাদের চরম মূল্য দিতে হবে এবং জনগণই বিএনপিকে প্রতিহত করবে বলে মন্তব্য করেছেন তথ্য ও স¤প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। গতকাল শুক্রবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ৫৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপউপাচার্য (অ্যাকাডেমিক) অধ্যাপক বেনু কুমার দে, চবি এলামনাই এসোসিয়েশনের সভাপতি আবদুল করিম ও সাধারণ সম্পাদক মাহবুবুল আলম।
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, বিএনপির উসকানিমূলক বক্তব্যের পরও আমাদের দলীয় নেতাকর্মীদের সংযত আচরণ করার জন্য নির্দেশ দিয়েছি। ১০ ডিসেম্বর ঢাকা শহরে সমাবেশ করবে বিএনপি। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর বিএনপিকে সুন্দর করে সভা সমাবেশ করতে সহযোগিতা করেছে। কিন্তু জনসভার নামে বিএনপি ঢাকা শহর কিংবা দেশের অন্য কোনো জায়গায় বিশৃঙ্খলা করলে জনগণই তাদের প্রতিহত করবে।
তিনি বলেন, বিএনপি সরকারের পৃষ্ঠপোষকতায় ২০০৪ সালে ২১ আগস্ট গ্রেনেড হামলা করে সন্ত্রাসীরা আমাদের নেতাকর্মীদের হত্যা করেছে। আওয়ামী লীগের সভাসমাবেশে বার বার বোমা ও গ্রেনেড হামলা করেছে। কিন্তু আমরা যখন ক্ষমতায় তারা যাতে সুন্দরভাবে সমাবেশ করতে পারে সে ব্যবস্থা করেছি। আমরা বিএনপিকে কখনো দমন করার নীতি অবলম্বন করিনি। বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন আমাদের কোনো সমাবেশ করতে দেয়া হতো না। আমাদের দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দুইপাশে কাঁটাতারের বেড়া থাকত। সেই বেড়ার বাইরে আমরা যেতে পারতাম না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়