রাষ্ট্রবিরোধী বক্তব্য : শিশুবক্তা রফিকুলের বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

ঢাবি সমাবর্তনে রাষ্ট্রপতি : বিশ্ববিদ্যালয়ের কাজে স্বচ্ছতা থাকতে হবে

পরের সংবাদ

আর্জেন্টিনা স্কোয়াডে দুই পরিবর্তন

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : বিশ্বকাপ শুরুর বকি মাত্র এক দিন। তবে শেষ মুহূর্তেও ইনজুরি পিছু ছাড়ছে না দলগুলোর। চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন অনেক তারকা ফুটবলার। এবার সেই তালিকায় যুক্ত হয়েছেন আর্জেন্টিনার দুই তারকা। চোট পাওয়ায় বিশ্বকাপ স্কোয়াড থেকে ছিটকে গেছেন নিকো গঞ্জালেজ এবং জোয়াকিন কোরেয়া। তাদের জায়গায় দলে ডাক পেয়েছেন আনহেল কোরেয়া ও থিয়াগো আলমাদা।
আর্জেন্টাইন ফুটবল ফেডারেশনের এক বিবৃতিতে জানানো হয়, গত পরশু ট্রেনিং সেশনের পর দেখা যায় নিকো গঞ্জালেজ মাসল ইনজুরিতে ভুগছেন। এ কারণে তাকে বিশ্বকাপের স্কোয়াডে আর রাখা হচ্ছে না। তার পরিবর্তে জাতীয় দলের ম্যানেজমেন্ট অ্যাঞ্জেল কোরেয়াকে দলে ডেকেছে। ফেডারেশন থেকে আরো বলা হয়, জোয়ানিক কোরেয়াকেও বিশ্বকাপের স্কোয়াড থেকে সরিয়ে দেয়া হয়েছে। তিনিও ইনজুরিতে ভুগছেন। তবে কোরেয়া কী কারণে ছিটকে গেছেন সেটি প্রকাশ করা হয়নি।
আরব আমিরাতকে বড় ব্যবধানে হারিয়ে বিশ্বকাপের আগে নিজেদের প্রস্তুতি সম্পন্ন করেছে আর্জেন্টিনা। বিশ্বকাপের জন্য কাতারেও পৌঁছে গেছে স্কালোনির শিষ্যরা। ইনজুরির কারণে প্রস্তুতি ম্যাচে খেলতেই পারেননি নিকো গঞ্জালেজ। তবে আমিরাতের বিপক্ষে মাঠে নেমেছিলেন কোরেয়া। ৫-০ ব্যবধানে জয়ের ম্যাচের শেষ গোলটি করেন কোরেয়া। ম্যাচের পর আর্জেন্টিনার কোচ ঘোষণা দিয়েছিলেন বিশ্বকাপের আগে স্কোয়াডে আসতে পারে পরিবর্তন। তাই কাতার পৌঁছার পর আর্জেন্টিনা স্কোয়াড থেকে ইনজুরি আক্রান্ত এই দুইজনকে বাদ দিতে বাধ্য হন লিওনেল স্কালোনি। এর আগে ৪১ সদস্য নিয়ে প্রাথমিক দল ঘোষণা করে আর্জেন্টিনা। সেখান থেকে কমিয়ে ৩১ জনে নিয়ে আসেন লিওনেল স্কালোনি। সেখান থেকে পাঁচজনকে বাদ দিয়ে ২৬ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেন তিনি। এবারের আসর মাঠে গড়ানোর আগেই ইনজুরির সঙ্গে লড়াই করে যাচ্ছে আর্জেন্টিনা দল। চোটের সমস্যায় চূড়ান্ত দল ঘোষণাতেও দেরি করেছিলেন কোচ লিওনেল স্কালোনি। এবার ইনজুরির কারণে বাদ দিতে হলো আরো দুজন খেলোয়াড়কে।
বদলি হিসেবে আসা আনহেল কোরেয়া গত বছর আর্জেন্টিনার কোপা আমেরিকাজয়ী দলে ছিলেন। চলতি মৌসুমে অ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে ২১ ম্যাচে করেছেন ৪ গোল। সুযোগ পাওয়া অপর খেলোয়াড় আলমাদা জাতীয় দলে ডাক পেয়েছেন এ বছরের সেপ্টেম্বরে। জাতীয় দলের হয়ে খেলেছেন ১টি ম্যাচ। তবে লিওনেল মেসির প্রশংসা ঠিকই কুড়িয়েছেন। এখন পর্যন্ত ২৯ ম্যাচে ৬ গোল ও ১২ অ্যাসিস্টে লিগের বর্ষসেরা নবাগত ফুটবলারের স্বীকৃতিও পেয়েছেন। ফিফার নিয়ম অনুযায়ী, কাতার বিশ্বকাপে চোট কিংবা মারাত্মক অসুস্থতাজনিত কারণে প্রথম ম্যাচের ২৪ ঘণ্টার আগ পর্যন্ত স্কোয়াডে পরিবর্তন আনতে পারবে দলগুলো। চোট সমস্যা এখানেই শেষ নয় আর্জেন্টিনার। দলের আরো কয়েকজন আছেন চোটে আক্রান্ত। চোট নিয়েও বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পাওয়া পাওলো দিবালা এখনো ঠিকঠাক সেরে ওঠেননি। পাশাপাশি পাপু গোমেজ ও দলের সবচেয়ে নির্ভরযোগ্য ডিফেন্ডার ক্রিশ্চিয়ান রোমেরোর চোটও শেষ হয়নি। যে কারণে সবশেষ ম্যাচেও খেলতে পারেননি তারা।
কাতার বিশ্বকাপে সি-গ্রুপে রয়েছে আর্জেন্টিনা। গ্রুপে আর্জেন্টিনার তিন প্রতিদ্ব›দ্বী দল সৌদি আরব, মেক্সিকো ও পোল্যান্ড। আগামী ২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বজয়ের মিশন শুরু করবে লিওনেল মেসির আর্জেন্টিনা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়